Rima Goswami

Fantasy Thriller

4  

Rima Goswami

Fantasy Thriller

ঘনাদা রহস্য উন্মোচন পর্ব দশ

ঘনাদা রহস্য উন্মোচন পর্ব দশ

3 mins
270


রাতের বেলা আমাকে ডেকে নিয়ে গেল ঘনাদা। আমরা সবাই আড্ডা দিচ্ছি এমন সময় উনি এলেন মুখ ভার করে । তারপর বলল একবার যেতে দরকার আছে । আমি গেলাম আর আমাকে বলল শুয়ে পর রাতে যেতে হবে । আমি বললাম রাতের খাবার ? ঘনাদা বলল খেয়ে কাজ নেই । আমি বিরক্ত হলেও কিছুই বলতে পারলাম না । এই সময় মাকে খুব মনে পড়লো । মা থাকলে আমাকে রাতে না খেয়ে শুতে হতো না । তারপর শুনি ঘনাদা নিচে গিয়ে সবাইকে বলেছে আমার পেটে ব্যাথা আমি খাবো না । ঘনাদা নিজেও খায়নি পেট ব্যথার বায়না দিয়ে । 

সবাই খেয়ে শুতে এলো। আজ লীনা বাচ্চা সহ শুতে গেল মলির সাথে । লাজো কখনোই মালকিনের সাথে শোবে না। আর খোকন বাপি গিলে কুটে এসে আমাকে রাতের রান্নার সুখ্যাতি করতে লাগলো । রাতে মুখে বালিশ চাপা দিয়ে শুয়ে পড়লাম । রাতে যাবো ঠিক আছে তাতে খাবারের সাথে কি সম্পর্ক সেটাই বুঝিনা । নিজে রেগে আছে প্রেমিকাকে দেখে । তার কাছে দাবায় হেরে । আর আমাকে অত্যাচার করছে ।

ভৈরব সিং এলো দুটো গ্লাস নিয়ে । আমাদের বলল ওটা কারা । খেয়ে নিলে পেটে ব্যাথা কমে যাবে । খেতেও সুস্বাদু। আমি দুটো গ্লাস অম্লান বদনে নিলাম । ভৈরব সিং চলে গেল । দাদা বাথরুম থেকে এসে গ্লাস গুলো কিসের জিজ্ঞাসা করতে আমি বললাম । দাদা দেখলাম দুটো গ্লাসের কারা বিছানার পাশের তামার টবে ঢেলে দিলো । খাবার কথা আমাদের আর খেলো ওই পাতাবাহার গাছ । কোন মানে হয় ? 

আমাকে দাঁত কিরমির করে বলল , শুয়ে পর .. খালি খাবো খাবো । 

রাগে মনে মনে দিব্যি করলাম , নরকে যাবো তবে দাদার সাথে কোনদিন কোথাও যাবো না ।

মোটামুটি এগারোটা সময় শুয়ে শুয়ে অনুভব করলাম চারদিক একেবারে শুনশান নীরবতা দিয়ে ঢেকে গেছে ।

খোকন ঘুম দিচ্ছে আর সাথে ক্রমাগত বদ বায়ু দূষণ করছে । করবে নাই বা কেন ? ফুচকা যা খেয়েছে সেটা ভবানার অতীত।

বাপি ঘুমের মধ্যে হাত পা ছুরছে খুব । সরু সরু ঠ্যাং গুলো নিয়ে যেন কাবাডি খেলছে শালা ।

ধুস মলিকে এনে কি লাভ ? একবার দেখতে এলো না । শুনলো আমার পেট ব্যথা । 

অবশ্য লীনা ও তো দাদার খোঁজ নিয়ে গেল না । আমি তো মলিকে প্রপোজ পর্যন্ত করিনি । করতে পারবো কিনা আজীবন সন্দেহ আছে । পাছার ছাল চামড়া তুলে নেবে আমার বাপ আর জ্যাঠা । 

কিন্তু লীনা ? সেতো দাদার বিশেষ মানুষ । সে এমনটা করলো ? দাদার দুঃখ বুঝতে পারছি । রাগটা কমছে ওর প্রতি । প্রেম বড়ই ছ্যাচড়া বস্তু।

ওই জন্য জ্যাঠা মশাই বা আমার বাবা কেউ প্রেম করেনি। জেঠিমাকে দেখিনি কিন্তু আমার মা বাপকে দেখেছি । যেন দুজন ভাই বোন ।

নানান ভাবনার মাঝে চোখ লেগে গেছে এমন সময় হঠাৎ দাদা ডাকলো আমাকে খুব মৃদু স্বরে।

ঘুরে তাকালাম দাদার দিকে।  

দাদা ফিসফিস করে বলল , জানালা দিয়ে রশি আটকে রেখেছি । আমি নামবো তারপর তুই নামবি বেশ ?

আমি উঠে বসলাম । তারপর ঘুম চোখে বললাম , এরা যাবে না ?

ঘনাদা বলল , "না যাবে না । প্রথমে ভেবেছিলাম তোকে ও নেবো না । তারপর দেখলাম লাগবে একজন কাউকে । আর এরা উঠতে পারবেও না এখন । এরা ঘুমের ওষুধের প্রভাবে আছে ।"

আমি বুঝলাম না কিছুই । কি বলে ঘনাদা ! 

ঘনাদা : "আমাদের বেড়াতে যাবার ছলে মেয়েকে দিয়ে ঘুমের ওষুধ মিশিয়ে দিয়েছে ভৈরব সিং । আর সেই খাবার খেয়ে সবাই ঘুমের দেশে । আমরা খাবার খাইনি বলে কারা দিয়ে গেল । আবার গ্লাস নিয়ে গেল নিজের হাতে । কনফার্ম করলো যে আমরা ওটা খেয়েছি । ওতেও মিশিয়ে দিয়েছে ওষুধ । আটার মধ্যে ওষুধ মিশিয়ে রেখে গিয়েছিল । লাজো অজান্তেই সেটা মেখে দেয় । "

মানে ! ও আচ্ছা ভৈরব সিং তাহলে ভিলেন ! 

ঘনাদা : সেটা কখন বলেছি আমি ?

নে নে চল পালাই আর যাবার আগে ছিটকানি এদিক থেকে তুলে দেবো । যাতে লোকটা ভিতরে ঢুকতে না পারে । লীনাকে আমি আগেই মেসেজ করে দিয়েছি ও যেন আমি ছাড়া কাউকে দরজা না খোলে সকাল না হওয়া পর্যন্ত । 

আমরা ছিটকানি তুলে ধীরে ধীরে নেমে এলাম নিচে। আমার হাত পা একটু ছড়ে গেল দেয়ালে লেগে । তবে থ্রিল অনুভব করছি ভীষন ।



Rate this content
Log in

Similar bengali story from Fantasy