Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

AYAN DEY

Action Thriller


1  

AYAN DEY

Action Thriller


আগুপিছু

আগুপিছু

3 mins 395 3 mins 395

পর্ব ১ :

লালবাজারের গোয়েন্দা অমিত নিয়োগী বসে আছেন নিজের ঘরের চেয়ারে । সিগারেটের মুহুর্মুহু ধোঁয়া ছেড়ে ভেবে চলেছেন কালকের ঘটনাটা । শ্যামবাজারের গুদামে পাওয়া গেছে শিবু বলে এক সমাজবিরোধীর মৃতদেহ । শিবু রাতে খাওয়া শেষ করে মদনমোহন শেঠের গুদামে এলো । রাতে শিবু সবে খেতে বসেছে মদনমোহনের ফোন , " গুদামে এখনই যা , পুলিশ আবার রেইডে আসছে । " প্রতিদিনের মতোই শেঠের মাল গুদামে সাজিয়ে ও ট্রাকে তুলে সবাইকে বিদেয় করে তালা বন্ধ করে দেয় শিবু । কাজ না থাকলে শিবু আর পাঁচজন লেবারের সাথে তাস খেলে । আজ সন্ধ্যেতে তাই খেলছিলো । এক সপ্তাহ ধরে শিবুর মনটা কেমন ভারাক্রান্ত হয়ে উঠছিলো । শেঠের হয়ে কাজ করতে করতে কোথায় যেন নিজেকে হারিয়ে ফেলছিলো । তারপর একটা ঘটনা সপ্তাহখানেক আগে ঘটার পর থেকে শান্তিতে থাকতে পারছিলো না । লালবাজারের এক অফিসার আঘাতে মারা গিয়েছিলেন । একসপ্তাহ আগে লালবাজার গোয়েন্দা দফতর ও ইনকাম ট্যাক্সের লোক একসঙ্গে গুদামে এলো । শেঠ খবর পেয়ে আগে থাকতে শিবুকে খবর পাঠিয়েছিলো । পাঁচজন লালবাজারের অফিসার ও দুজন আই.টির লোক । শিবু আগে ছুটে এসে দরজা খুলে চেনা একটা ট্রাঙ্ক বাথরুমের মধ্যে লুকিয়ে বাথরুমের সামনের শাটার নামাতে যাবে পুলিশ উপস্থিত । হাতাহাতি খানিক । ছুরি বের করে শিবু লড়তে গিয়ে আঘাতে একজন গুরুতর আহত হয় ।


 পর্ব ২ : একনাগাড়ে গতকাল রাতের ঘটনা ভাবছেন আর সিগারেট টেনে চলেছেন অমিত বাবু , এমন সম​য় কলিং বেল । লালবাজার গোয়েন্দা প্রধান এসেছেন স্ব​য়ং । " কালকের ঘটনাটা নিয়ে জানার ছিলো অমিত । ঠিক কী ঘটেছিলো ? " " কোন ঘটনাটা বলুন তো ? আমি কাল , আমি কাল কোথায় ... " " একি বলছো অমিত ? তোমার নেতৃত্বেই টিম রেইডে গিয়েছিলো । গত সপ্তাহেও তো গৌরব বিশ্বাসের মৃত্যুর সম​য় তুমি ছিলে ওখানে । " " আমি ছিলাম ? গৌরব ... গৌরব ... " " তুমি পরিষ্কার করে বললে তোমার বিরুদ্ধে ওঠা কথাগুলো আটকাতে পারবো । " মুখ ফিরিয়ে নিতে অফিসাররা বাধ্য হয়ে চলে গেলেন ।


পর্ব ৩ : মদনমোহন শেঠ গ্রেফতার হয়ে চলেছেন । সব খোঁজার পরেও অমিত বেআইনি মাল না পেতে শেষে ঘরের পিছনদিকের শাটার ভাঙ্গার ব্যবস্থা করলো এবং কাঙ্ক্ষিত বিষ​য়টি পেলো । অমিতবাবু আগে লালবাজারে এলেন । সব কথা জানালেন । শিবুর সাথে কেবল হাতাহাতিতেই শিবুর মাথায় গুরুতর আঘাতে শিবু মারা গিয়েছিলো । পোস্টমর্টেমও তাই বলছে । অমিতবাবুর শিবুর সাথে হাতাহাতির মুহূর্তে কোন জায়গাটা সে আড়াল করছিলো তাও মনে এলো । তাই ফের রেইডের অনুমতি পেলেন । অমিতবাবুর আজ সন্ধ্যে থেকে সব কথা ক্রমে মনে পড়ে যাচ্ছিলো । টেম্পোরারি মেমোরি লসের ব্যাপারটা আদৌ সকলকে জানাননি তিনি । এটা মাঝেমধ্যেই হয় । সবটা মনে পড়ার পর স্বস্তির সাথে কেমন অস্বস্তিও বোধ করতে লাগলেন । গত সপ্তাহের গৌরব বিশ্বাস খুন যে শিবুই করেছিলো তা নিয়ে দ্বন্দ্ব ছিলো না তবে আসল কথাটা হলো গৌরব মদনমোহনের খাস লোক হয়ে উঠেছিলো । অমিতকে সেই আটকাতে গেছিলো রেইড থেকে । অমিত সবটা জেনে কি ইচ্ছে করেই শিবুর হাতের ছুরির দিকে ঠেলে দিয়েছিলো গৌরবকে ? অমিত শান্তিতে দুপুরের ঘুমটা ঘুমোতে পারলো না কারণ সবে সবে লালবাজারের গোয়েন্দা প্রধান তাকে জিজ্ঞাসাবাদ করে গেছেন ।


Rate this content
Log in

More bengali story from AYAN DEY

Similar bengali story from Action