Exclusive FREE session on RIG VEDA for you, Register now!
Exclusive FREE session on RIG VEDA for you, Register now!

AYAN DEY

Drama Fantasy


3  

AYAN DEY

Drama Fantasy


বিশ্বযুদ্ধ

বিশ্বযুদ্ধ

2 mins 194 2 mins 194

মাহিসমতির সর্বশত্রুকে শেষ করে অমরেন্দ্র বাহুবলী সিংহাসনে চড়েছেন আজ ১০ বছর হলো । যেমন ইউ.কেতে সরকার থাকলেও রাণী শেষ কথা তেমনই এখন বাহুবলীর ক্ষমতা । পৃথিবীতে সমুদ্রতলের উচ্চতা বাড়লেও এমনকি পর্বতশৃঙ্গের বরফ গলে গেলেও পানযোগ্য জলের পরিমাণ কমে আসছে । ভারতে কেবল বাহুবলীর বুদ্ধিতে মাটির নীচের জল গভীর থেকে গভীরতর অংশ থেকে তুলে পানের যোগ্য হিসাবে ব্যবহার করে লোকে দিব্য বেঁচে আছে ।

এমনই এক সময় গ্রীকবীর আলেকজান্ডারের কোনো একতম বংশধর ভারতে আক্রমণ করলো । ভারতের সরকার বহু চেষ্টাতেও আলেকজান্ডার বাহিনীকে রুখতে পারলো না । তিনি কী কারণে এসেছেন একথা বুঝতে বাকি রইলো না বাহুবলীর । গ্রীসে এখন পানীয় জলের আকাল , মানুষজন জলের অভাবে প্রাণ হারাচ্ছে । অতএব তাদের রাজা বহুল জলজ সম্পদ রয়েছে এমন দেশকে আক্রমণ তো করবেই ! কিন্তু বাহুবলী যেটা ভেবেছিলো কথাবার্তার দ্বারা মিটে যাবে তা ভয়ঙ্কর যুদ্ধের আকার ধারণ করলো । এদিকে ভারতের সমর্থনে পুরো পশ্চিমের দেশ এগিয়ে এলো । তাদের সাথে বহু জলচুক্তি সাইন করেছে তারা । প্রথম আলেকজান্ডারের সেনাপতির সাথে যোগাযোগ করার চেষ্টা করলো । কিন্তু তারা পাগল হয়ে উঠেছে । তাদের থামানো সম্ভব হবে না । শুরু হয়ে গেলো বিশ্বযুদ্ধ ৩ । গ্রীসের বিরুদ্ধে পাশ্চাত্যের দেশগুলোর সমর্থনে ভারত বিশ্বযুদ্ধে নেমে পড়লো ।

বিশ্বযুদ্ধ ১০ দিন চলছে , গোলাগুলি স্থলপথ , জলপথ দিয়ে সব সেনাবাহিনীর লোক মারা যাচ্ছে । বাহুবলী মাথায় হাত দিয়ে বসে । বাহুবলী এবার সত্যই নিজের শক্তিপ্রয়োগে বাধ্য হলো । রণক্ষেত্রে প্রথম বাহুবলী উপস্থিত হয়ে হাতের জোরে মাটি দুভাগে চিরে দিলো । তারপর চারভাগ , আটভাগ এইভাবে চলতে লাগলো । সে একা হাতে যুদ্ধবিমান টেনে নামিয়ে , সাবমেরিন থামিয়ে দিলো । এইভাবে যুদ্ধ থামানোর সাময়িক প্রচেষ্টার পর রাজকক্ষে বানানো একটি ভিডিও আলেকজান্ডারের কাছে পাঠিয়ে দিলো ।

সেখানে ভারতের বিভিন্ন স্থানের ছবি রয়েছে পানীয় জলের উৎস হিসাবে । তিনি পয়েন্ট করে দিয়েছেন ওই ওই জায়গা থেকে গ্রীসের অধিকারে কতটুকু জল থাকবে । অবশেষে গ্রীকবীর যুদ্ধ থামালেন । ১২ দিনে তৃতীয় বিশ্বযুদ্ধ শেষ হলো ।


Rate this content
Log in

More bengali story from AYAN DEY

Similar bengali story from Drama