AYAN DEY

Drama Fantasy

3  

AYAN DEY

Drama Fantasy

জাদু আর পিকে

জাদু আর পিকে

4 mins
359


একটা নিশুত রাত । আরেকটা ইউ.এফ.ও । আরও একজন এলিয়েন পৃথিবীর বুকে । রাজস্থানের বালুমাঝে ইউ.এফ.ও নামতেই গলা থেকে লকেট পড়ে যায় খুলে , একটা লোক ধান্দা বুঝে ওইটা তুলতে গিয়ে এক লাথি খায় ওই এলিয়েনের থেকে ।

কোত্থেকে একটা রেডিও জোগাড় করে এধার ওধার ঘুরে বেড়াতে থাকে । পৃথিবীর ভাষা জানে না কিন্তু আসা তার ভাই জাদুকে খুঁজতে । সেটা করবে কীভাবে ? তার ভাই তো নয় রোহিতের থেকে হিন্দীটা শিখে ফেলেছে ! কিন্তু সে কী করবে ?

ডান্সিং কার থেকে জামা নিয়ে শেষমেশ এক ভোজপুরি মহিলার হাত ধরে থাপ্পড় খেয়ে হলেও এই জাদুর ভাই শিখে গেলো ।

" হামরা ভাই কওনো জাগা ম্যায় নেই মিল রহো । " প্রথম এক থানায় এসে রিপোর্ট করলো ।

" কওন হ্যায় তুমহারা ভাই ? ফটো ব্যাগারা ? " কর্তব্যরত পুলিশ জানতে চায় ।

" হামরা গোলা মা এক ফটো থা ... "

" তুমহারা গোলা মতলব ? "

" হামরা গোলা মতলব , দুসরি পেলেনেট ! "

" পেলেনেট ... ও প্ল্যানেট ! আরে ইয়ে সুবহ সুবহ কওন আ গয়া ? পিকে ও ক্যায়া ? "

এধার ওধার পাগলামি দেখে ওর নামই লোকে দিয়ে দিলো পিকে । এরই মাঝে দেখা জগজ্জননী ওরফ জগ্গু । আজব ব্যবহার দেখে ওকে বাড়ি নিয়ে আসে । ওর থেকে ডিটেইলে সব জানে । তার সংক্ষিপ্ত বর্ণনা এমন :

বেশ কিছুবছর আগে ওরই গ্রহ থেকে জাদু এখানে আসে । জাদু যদিও এখানকারই দেওয়া নাম । এখানে রোহিত মেহরা বলে একজনের কাছে থেকে তাকে তার ক্ষমতা দেওয়ার পরে ওকে পরের ইউ.এফ.ওতে তুলে দিতে আসে । কিন্তু দুর্ভাগ্য সেই মুহূর্তে রোহিতকে পুলিশরা গ্রেফতার করে ও জাদুকে এখানে বিজ্ঞানীদের হাতে তুলে দেওয়া হয় ।

এরপর জগ্গু প্রশ্ন করে , " আরে জাদু তুমহারা ভাই হ্যায় ! লেকিন তুমহারা সকল অলগ বিলকুল ! ইয়ে কিউ ? "

" কুছ দিনো পেহলে গোলা মা আজিব তরহা এক কিরণ আকে গিরা ... উসকে বাদ সে চেহরা পুরা বদলিয়া গয়া হো । বিলকুল ইস গোলা মা য্যায়সা । "

" ও আচ্ছা । রোহিত মেহরা কো ছোড় দিয়া পোলিশ লেকিন উস ঘটনা কে বাদ সে লোগো কে সামনে আনা ছোড় দিয়া ভো । চলো মুম্বাই মে উসকে ঘর ম্যায় চলে । "

ওরা দুজনে ওদিনই চলে গেলো মুম্বাই ।

ওরা পরিচয় দিতে রোহিত বললো , " আইলা পিকে তুম জাদু কা ভাই হো ! ক্রিশ , মা দেখো দেখো জাদু কা ভাই আয়া । "

" রোহিত , তুম উন সবকো জানে কো বোলো । "

" কিউ মা কিউ... জাদু তো আভি ভি কয়েদ হ্যায় ইয়াহাঁ । "

" তুম বস উন দোনো কো নিকালো । "

" নেহি মা । ম্যায় উনকো ভো রিসার্চ সেন্টার ম্যায় লে জায়ুঙ্গা । ভো লে কর জায়েঙ্গে জাদু কো । "

" জো মর্জি তুম করো । "

ক্রিশ এই সময় বলে ওঠে , " পাপা আপ নেহি ... মুঝে ছোড়িয়ে ইয়ে জিম্মেদারি । "

" তু কর পায়ে গা ? "

" হাঁ পাপা । "

" তো উন লোগো কো দিখা দো জাগা । "

এদিকে ওই রিসার্চ সেন্টারে ঢোকার মুখে রীতিমতো বাধা পেলো পিকে আর জগ্গু । ক্রিশ দূর থেকে দেখছিলো । ও ছাদের মাথায় গিয়ে হোল করে ভিতরের ঘরে এসে ঢুকলো । ঘরে সিকিউরিটি গার্ডকে দেখতেই এক মারে ধরাশায়ী করলো ক্রিশ ওদের । সব জায়গা খোঁজার পর শেষমেশ একটা কাঁচের শোকেসে দেখলো জাদুকে । জগ্গুকে খবর দিলো একটা ডিভাইস দিয়ে সিগন্যাল দিয়ে । তারপর কাঁচ ভেঙ্গে জাদুকে বের করে ওকে নিয়ে ছাদের পথ দিয়ে উড়ে বেরিয়ে এলো বাইরে । ততক্ষণে গোলাগুলি শুরু হয়ে গেছে ।

এদিকে এই ঘটনা মিডিয়ায় পৌঁছতে সময় লাগলো না । জগ্গু নিজে লাইভ করছিলো সবটার । তাই পাবলিক ধীরে ধীরে ওই রিসার্চ সেন্টারের পাশে বিশাল সংখ্যায় জমতে শুরু করলো । অবশেষে পাবলিকের প্রতিবাদে জাদুকে পিকের হাতে ফেরাতে সমর্থ হলো ক্রিশ ।

জগ্গু বললো , " আচ্ছা ক্রিশ তুম যব ইতনা পাওয়ারফুল হো কিউ ইতনা দিন ওয়েট কিয়া ? "

ক্রিশ বলে , " আরে ম্যায় তো লন্ডন সে কাল হি আয়া । দাদি নে ইশ সুপার পাওয়ার শো না করনে কে লিয়ে ভেজ দিয়ে থে । আভি ওয়াপস আকে ইয়ে কিয়া । পতা নেহি পাপা কি তরহা অ্যারেস্ট হোনা পরেগা কি নেহি । "

" কুছ নেহি হোগা । ম্যায় ইস কে উপর পুরা কভারেজ করুঙ্গা । "

ওদিকে জাদু পিকেকে চিনতে সময় নিলেও হাত মেলাতেই সব ক্লিয়ার । ওরা একে অপরকে জড়িয়ে ধরলো ।

পিকে জগ্গুকে ধন্যবাদ দিতে হ্যাণ্ডশেক করে । পিকে এবার জানতে পারে কিছু কথা ।

" আরে জগ্গু , তুমরা সরফরাজ তো আভি ভি তুমরা ওয়েট ম্যায় বেইঠা হ্যায় , কাহে ইণ্ডিয়া হো তুম ? "

" মুসলিম হোনে সে পাপা কা এতরাজ ! অওর ... "

" অওর ক্যায়া ... যাও মিলো উনসে । চলো মেরা আকাশযান আ গয়া , চলতা হু । "

জাদু আর পিকে এবার যানে উঠে নিজের গ্রহে ফিরলো ।


Rate this content
Log in

Similar bengali story from Drama