Exclusive FREE session on RIG VEDA for you, Register now!
Exclusive FREE session on RIG VEDA for you, Register now!

AYAN DEY

Action Fantasy Children


3  

AYAN DEY

Action Fantasy Children


তছনছ

তছনছ

2 mins 165 2 mins 165

পুরুলিয়ার এক প্রত্যন্ত গ্রামে এসেছেন গঙ্গাধর । তাঁর ফোনে দুদিন আগে একটা মেসেজ এসেছে । তাঁ

ষ্কে আসতে বলা হয়েছে পুরুলিয়ার প্রত্যন্ত এক গ্রামে । কার নম্বর , কীজন্য ডাকা এসব কিচ্ছুই তিনি বোঝেননি । কিন্তু ট্রুকলারে নম্বরটা দেখে বুখেছেন বহু প্রতীক্ষিত সেই বার্তা এসেছে তাঁর কাছে ।

ব্যাপার কিছুই নয় ; দুঃস্থ ছেলেমেয়েদের পড়াশুনা শেখাতে " সম্পূর্ণ " বলে এক সংস্থা খুলেছেন । তার জন্য তাঁর প্রচুর অর্থ দরকার । নিজের গ্রামের বাইরে তিনি সংস্থার কাজ বাড়াতে চান । তাই সরকারি অনুমোদন চাইতে তিনি বহু জায়গায় চিঠি লিখেছিলেন । ট্রুকলারে পুরুলিয়া জেলা দপ্তরের নাম দেখে তিনি দীর্ঘ নিঃশ্বাস ছেড়েছিলেন তখন ।

স্থান মতো এসে একটা চিঠি পেলেন জেলা আধিকারিকের কাজ থেকে ।

" গঙ্গাধর বাবু , এই গ্রামে একটা সমাজবিরোধী দল বহু দুষ্কর্ম করে চলেছে বহুদিন ধরে । আপনার ক্ষমতার কথা আমরা জানি । সেই জন্যই এই অসাধ্য সাধনে আপনাকে ডাকা ! "

" মানে মানে কিছুই বুঝছি না ! আপনি বলেছিলেন " সম্পূর্ণ " কে পুরুলিয়ার আদিবাসীর জন্য কাজ করতে অর্থসাহায্য করবেন ! তাতে আমার ক্ষমতার কথা আসছে কেন ? "

" সবটা বলি তবে । ওই সমাজবিরোধী গ্রুপের অস্ত্রশস্ত্রের টাকা এখানকারই মানুষদের রোজগারের টাকাতেই করা । খবর আছে কম করে হলেও ৫০ কোটি টাকা ক্যাশ আছে ওদের তহবিলে । আপনি শুধু ওদের খতম করুন । ব্যস ওদের টাকা এদের আর সরকারের টাকা । ওটা সংস্থার কাজে লাগবে । "

" ওদের শেষ করেই দেখা হবে । চলি । "

কিন্তু ওদের কাছাকাছি আসতেই গঙ্গাধরকে কিডন্যাপ করে ওর সামনে ওই পাথর যাতে শক্তিক্ষয় হয় ওর । কে জানে ওর প্রাণহানিকারক এই পাথরয়া ওরা পেলো কী করে ? কিন্তু একদম অপ্রত্যাশিত ভাবে একট দুরন্ত ঘূর্ণি এসে ওই পাথরটা তুলে ফেলে দিলো । ব্যস ! আর আটকায় কে ? শক্তিমান আগুনের গোলা ছড়িয়ে দিলো এধার ওধার । তারপর ওই ঘূর্ণি পরিণত হলো অসংখ্য পাথরের বৃষ্টিতে । এর ফলে ওই সমাজবিরোধীদের ঘাঁটি একদম তছনছ হয়ে গেলো ।

ওই ঘূর্ণি স্থির হতে শক্তিমান দেখলেন সেটা আর কেউ নয় , বিখ্যাত ফ্যান্টম । " ফ্যান্টম তুমি এখানে ? "

" বিশ্বের যেখানে অন্যায় হয় সেখানে আমার উপস্থিতি । আসলে আমি ছুটি কাটাতে ভারত ভ্রমণে বেরিয়ে পুরুলিয়ার এই জায়গার কথা জেনেছি । তাই এক মুহূর্তও অপেক্ষা না করে চলে এলাম । এখন নাও নাও ওই ঘরের ভেতর থেকে সব অর্থ নিয়ে চলো । "

" থ্যাঙ্কস ফ্যান্টম । "

" সর্বসা ওয়েলকাম শক্তিমান । "


Rate this content
Log in

More bengali story from AYAN DEY

Similar bengali story from Action