Sagnik Bandyopadhyay

Fantasy

1  

Sagnik Bandyopadhyay

Fantasy

ধ্বংস ও ক্ষতি

ধ্বংস ও ক্ষতি

1 min
698


ধ্বংস ও ক্ষতি একে অপরের পরিপূরক। মানুষের জীবনে যখন কিছু ধ্বংস হয়, তখন মানুষ প্রচুর ক্ষতির সম্মুখীন হয়। ছেলেটি এখন কলেজ ছাত্র। নাম তার সুমন। ছেলেটি কলেজে উঠার পর থেকে তার মধ্যে অনেক পরিবর্তন ঘটে গেছে। সুমন কুসঙ্গে মিশে নেশা করতে শেখে। নেশা ছাড়া সুমন থাকতে পারেনা। সুমন, তার মা ও তার বাবা এই তিনজনের ছোট্ট পরিবার। সুমনের মা সুমন কে বোঝান, নেশা করলে জীবন শেষ হয়ে যায়। কিন্তু সে তার মায়ের কথায় গুরুত্ব দেয় না। দিন দিন তার নেশা করা বাড়তে থাকে। তাদের পরিবার আর্থিকভাবে সচ্ছল নয়। ফলে সুমনের মা ও বাবা ভাবেন, তাদের সুমন কাজ করে পরিবারের দায়িত্ব নেবে। কিন্তু সুমন শুধু নেশা করতেই জানে। তার কাছে পরিবারের কোনো চিন্তা নেই। একদিন সুমনের বাবার খুব শরীর খারাপ হয়। সুমন নেশা করতে গিয়ে খবর পায়, তার বাবা এই পৃথিবী থেকে চলে গেছেন।তারপর সে পাগলের মতো ছুটে বাড়ি ফেরে এবং অঝোরে কেঁদে ফেলে। এরপর থেকে সুমন নেশা করা কমিয়ে দিতে থাকে। কিন্তু বড্ড দেরী হয়ে যায়।কারণ ততদিনে সুমনের শরীরে বাসা বেঁধেছে কর্কটরোগ। যা সুমনকে ভেতর থেকে মৃত্যুর দিকে ঠেলে দেয়। একদিন সুমনও খুব অসুস্থ হয়ে পরে। এইভাবে তার জীবনটা ধ্বংস হয়ে যায়। এর ফলে তার পরিবারের বড়ো ক্ষতি হয়।


Rate this content
Log in

Similar bengali story from Fantasy