Sagnik Bandyopadhyay

Inspirational

2  

Sagnik Bandyopadhyay

Inspirational

বিজয়ী

বিজয়ী

1 min
333


প্রীতম, সায়ন ও ঋতমদের আজ খুব আনন্দ। তারা প্রত্যেকেই জুনিয়র ডাক্তার। প্রত্যেকেই করোনার বিরুদ্ধে যুদ্ধের সৈনিক। দিন রাত এক করে তিন বন্ধু সানন্দে করোনা রোগীদের সেবা করেছে। তারা ক্লান্ত হয়েও, ক্লান্ত নয়। তাদের একমাত্র লক্ষ্য ছিল করোনা রোগীদের সুস্থ করে তোলা। তিন বন্ধু মিলে অনেককে সুস্থ করে তুলেছে। আবার তাদের চোখের সামনে অনেকের প্রাণ চলে গেছে এটাও তারা প্রত্যক্ষ করেছে। তখন তারা হতাশ হয়ে বলে ওঠে,"পারলাম না আমরা বাঁচাতে।" কিন্তু আজকের দিনটা তাদের অন্যদিনের থেকে অনেকটা আলাদা। চারিদিকে যেন শুধু আনন্দ! আনন্দ! আর আনন্দ! প্রীতম আনন্দে আত্মহারা হয়ে বলছে,"দেখ আজ আমাদের মতো কোটি কোটি মানুষের আশা পূর্ণ হচ্ছে।" শুনে সায়ন বলে,"ঠিক বলেছিস। আমরা কবে থেকে ভগবানের কাছে প্রার্থনা করছি করোনার ওষুধ ও টিকা যেন দ্রুত আবিষ্কার হয়ে যায়।" "আমাদের কথা ভগবান তাহলে শুনেছেন"- বলল ঋতম। "আর কারুর প্রাণ করোনা কারতে পারবে না"-আনন্দের সাথে বলে উঠলো সায়ন। এরপর তাদের কাছে খবর এলো টিকাকরণ শুরু করতে হবে। তিনজনই সারারাত জেগে করোনা রোগীদের সেবা করে ক্লান্ত। কিন্তু এই সংবাদ তাদের ক্লান্তি দূর করে দিয়েছে। তারা ক্লান্তিকে ছুঁড়ে ফেলে দিয়ে তিনজনই টিকাকরণের কাজ করতে চলে এলো। ওদের মুখে-চোখে আনন্দ আর ধরছে না। ঋতম রীতিমত পুরো হাসপাতাল ঘুরে সব রোগীদের বলছে,"তোমরা দ্রুত সুস্থ হয়ে যাবে। তোমাদের ভয় নেই। করোনাকে আমরা হারিয়েছি।আজ আমরা সবাই বিজয়ী হয়েছি।"


Rate this content
Log in

Similar bengali story from Inspirational