Anisha Dutta "Annie"

Abstract Tragedy Others

4.0  

Anisha Dutta "Annie"

Abstract Tragedy Others

অভিনয়ে বাঁচি জীবন

অভিনয়ে বাঁচি জীবন

1 min
77


এটা তো সবাই আমরা জানি যে আমরা প্রতিমুহূর্তে ভালো থাকার অভিনয় করে যাচ্ছি অন্যের সাথেও আর নিজের সাথেও। এভাবেই চলতে চলতে জীবনে হটাৎ যখন চেনা ছকের বাইরে কিছু হয়ে যায় আমরা তখন বড্ড confused হয়ে যাই। মনে হয়, এটা কি হচ্ছে? কেন হচ্ছে? আমার সাথে এতো ভালো বা খারাপ কি হতে পারে? এমনভাবেই মনের মধ্যে হাজারও ভয়, সংশয়, দ্বিধাদ্বন্দ্ব এসে হাজির হয়। ঠিক যেই মুহূর্তে সব কিছু কাটিয়ে নিজের ভালো থাকাটা বেছে নিতে যাই তখনই পরিস্থিতি আবারও আমাদের প্রতি বিরূপ হয়ে যায়। তখন আমাদের পালিয়ে যাওয়া অথবা মানিয়ে নেওয়া ছাড়া উপায় থাকে না। এতকিছুর মাঝেও কিন্তু মনে একটা ক্ষীণ আশা থাকে। যার ওপর ভরসা করে এবং নিজের ইনস্টিনক্সকে সঙ্গী করে পরিস্থিতির সাথে আপোষ করে জীবন কাটাতে থাকি। মাঝে মাঝে তখন আমরা নিজেরাই নিজেকে প্রশ্ন করি, মানিয়ে তো নিলাম কিন্তু আমি কি ভালো আছি? উত্তরে মনকে বকে চুপ করিয়ে দিই। লাইফে কিছু ব্যক্তি থাকে যার কাছে বা যাদের কাছে নিজের লুকানো কথাগুলো বলে কষ্টের ভার লাঘব করা যায়। তার সাথে মিলে জীবনকে নতুন ছন্দে চেনা যায়। কিন্তু না, আমরা তো দুঃখগুলোর সাথে এতটাই অভ্যস্ত হয়ে গেছি, যে ভয়ে সেই কাছের মানুষগুলোকে দূরে সরিয়ে দিয়ে পরিস্থিতির সাথে আপোষ করবো কিন্তু তাকে নিজের কাছে আগলিয়ে রাখবো না।


Rate this content
Log in

Similar bengali story from Abstract