Sipra Debnath

Abstract Tragedy Others

3  

Sipra Debnath

Abstract Tragedy Others

১৬.০৬.২০২১

১৬.০৬.২০২১

1 min
210


স্বভিমান উপন্যাসে ১০ নং পর্ব আজ শেষ হলো।


আশা করছি বাকি পর্বগুলো তাড়াতাড়ি শেষ করতে পারবো। মানসিকভাবেে ভালো নেই।এলোমেল ভাবনারা ঘিরে ধরেছে। যা চাইছি না সেটা হচ্ছে যা করতে চাইছি কিছুতেই হয়ে উঠছে না। চতুর্দিকে ভীষণ চাপ। ভয়েস লিটারেরি কালচারাল অরগানাইজেশনের ১৪২৮ শারদীয় সংখ্যা সম্পাদনার দায়িত্ব একটা বড় চাপ এবং দায়িত্ব। সঙ্গে রয়েছে সনেট পাবলিকেশন এর তরফ থেকে একটি মেগা প্রবন্ধ সংকলন এর সম্পাদনার দায়িত্ব। আমার কাব্যধারা সাহিত্য-সংস্কৃতি প্রাঙ্গণের দায়িত্ব সঙ্গে নিজের লেখালেখি। 

স্যারের মাথা খারাপ হয়েছে, ভাগ্নের কাছে বলেছে আমি নাকি তার সাথে ঝগড়া করেছি । তুমি দুঃখ পেয়েছেন। আমি ওনার সাথে ঝগড়া করবো এটা কি সম্ভব! আমি সেই ধৃষ্টতা করতে পারি!

 শিক্ষায়-দীক্ষায় গুণে-মান বয়সে সবদিক থেকেই বড়। যথেষ্ট শ্রদ্ধা করি ভালোবাসি। সত্যি কথা বলা মানে কি ঝগড়া? আর আমি যদি ভুল করেও থাকি একবারও উচিত নয় আমার খোজ খবর নেওয়া। আমারও অনেক কষ্ট হয়েছিল এবং হচ্ছে যখন তৃতীয় ব্যক্তির কথা শুনে আমাকে শুধু শুধূ তীব্র ভৎসনা করেছিল। আমি ক্ষমা করতে পারব না তার ব্যবহার কে। মিথ্যা আর অন্যায় এ দুটোকে সহ্য করতে পারিনা। বয়সে ছোট হলেও শিক্ষায় কম হলেও জ্ঞানে না হলেও বোধশক্তি তো আছে

সিক্সথ সেন্স বলে একটা কথা আছে, সেটা তো জীবন্ত আছে। হোক আমার যতই কষ্ট অন্যায় না করেও অন্যায় স্বীকার করব না। এখানে যত বড়ই মানুষ হোক যার অন্যায়়সে স্বীকার করুক।

পারবোনা অত দিলদার হতে।

কষ্টট পেয়ে মরেে গেলেও অন্য্যায় কে অন্যায়়ই বলব।

আমার যদি কর্তব্য থাকেে তোমার ও কিছু দায়িত্ব 

আছে। 



Rate this content
Log in

Similar bengali story from Abstract