Sipra Debnath

Tragedy Inspirational

4  

Sipra Debnath

Tragedy Inspirational

দ্যা লাস্ট মেসেজ

দ্যা লাস্ট মেসেজ

1 min
423


কলমে: শিপ্রা দেবনাথ 

..….দ্যা লাস্ট মেসেজ....

চিন্ময় নিজের পুরো টিমকে সঙ্গে করে কাশ্মীর পৌঁছে গেল। সেন্ট্রাল রিজার্ভ পুলিশে ডিউটির কোন মাথামুণ্ডু খুঁজে পাওয়া যায় না। খবর আছে কাশ্মীরের এক বিশেষ স্পর্শকাতর এলাকায় আতঙ্কবাদীরা ঘাঁটি গেড়েছে। বাড়ি থেকে যাবার সময় অন্তঃসত্বা স্ত্রীকে রেখে গিয়েছিল নিজের মায়ের তত্ত্বাবধানে। বলে গিয়েছিল অপারেশন কমপ্লিট হলেই অতি সত্তর ফিরে আসবে সে যেন ভয় না পায় দুশ্চিন্তা না করে।

  টিম কমান্ডার সকলকে দায়িত্ব বন্টন করে দিল। চার জনের টিম। নাইট ডিউটি, নিদ্রাহীন রাত আর সতর্ক পাহারা। ভোরের দিকে আতঙ্কবাদীদের দুজন খাদ্য পানীয় সংগ্রহের জন্য বের হয়। চিন্ময় সাহসের সাথে সতর্ক হয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। দুই আতঙ্কবাদীর বুক  ঝাঁঝরা হয়ে যায়। মুহূর্তেই মাটিতে লুটিয়ে পড়ে। শত্রুদের মৃত্যু নিশ্চিত করে টিমকে সঙ্গে নিয়ে ক্যাম্পে ফেরার জন্য পা বাড়ায়। ঠিক তখনই ওর পিঠে গুলি লেগে বুক ফুটো করে পার হয়ে যায়। অতর্কিত হামলায় সে মাটিতে পড়ে যায়।

  অনেক কষ্টে প্যান্টের পকেট থেকে মোবাইলটি বের করে স্ত্রীকে মেসেজ পাঠায়- " যতক্ষণ না তুমি আমার মেসেজ পাবে ততক্ষণে পৃথিবীর মায়া কাটিয়ে আমি শহীদ, ছেলে হলে নাম রেখ বিজয় আর মেয়ে হলে দুর্গা। 

 বন্দে মাতরম! ভারত মাতা কি জয় !!" মেসেজ সেন্ড হতে হতেই তার হাত থেকে মোবাইলটি নিচে পড়ে যায়।

 তারপর তার দেহ এলিয়ে পড়ে মাতৃভূমির কোলে।

 © Sipra Debnath Tultul.


Rate this content
Log in

Similar bengali story from Tragedy