Sipra Debnath

Abstract Fantasy Inspirational

3  

Sipra Debnath

Abstract Fantasy Inspirational

ভ্যালেন্টাইন,,,,

ভ্যালেন্টাইন,,,,

2 mins
328



 ১৪ই ফেব্রুয়ারি এই দিনটিকে ভ্যালেন্টাইন অর্থাৎ ভালোবাসা বা প্রেমের দিন হিসেবে পালন করা হচ্ছে। আজকের এই দিবসে পুলওয়ামা হামলায় যে বীর জওয়ানরা শহীদ হয়েছিলেন তাদের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসার অর্ঘ্য দিয়ে ভ্যালেন্টাইন পালন করছি আমি।

ভ্যালেনটাইন নিয়ে যে আসল গল্পটা আছে সেটা অনেকেই জানেন আবার অনেকেই জানেন না।

 যারা জানেন তারা অনেকেই লিখেছেন। তাই আমি আর ওই গল্প প্রসঙ্গে গেলাম না।

 আমি নিজের মতো করে ভ্যালেন্টাইন্স আর কথা লিখছি। কথা হল ভালোবাসা বা প্রেম কি? ভালোবাসা মানে আমি যতটুকু বুঝি এটা এমন একটা বন্ধন যেখানে দুটো সম্পর্কের মাঝখানে থাকবে বিশ্বাস ভরসা একটু যত্ন একটু আদর মনের টান আর নিঃসন্দেহে নিরাপত্তার অনুভব এবং একে অপরের সাথে নির্দ্বিধায় মন খুলে কথা বলতে পারা।

 ভালোবাসা মানে সন্তান কোনরকম আঘাত পেলে মায়ের চেহারা যে বিবর্ণ হয়ে যায় সেটা। ভালোবাসা হলো মা নিজে না খেয়ে সন্তানের পছন্দের খাবারটা তার জন্য তুলে রেখে দেয় সেটা।ভালোবাসা হলো সন্তান টিউশন পড়ে ফিরতে দেরি হলে বারবার গেটের সামনে গিয়ে দাঁড়িয়ে থাকা রাস্তার দিকে মুখ করে সন্তানের কুশলে বাড়ি ফিরার আশায় সেটা।

 ভালোবাসা হলো যখন কেউ কারোর একটা ছোট্ট মেসেজের জন্য অধীর অপেক্ষা করে থাকে সেটা হতে পারে বন্ধু প্রেমিক প্রেমিকা অথবা ভাই-বোন 

 বাবা-মা অথবা অন্য কেউ।ভালোবাসা হলো যখন বড় দাদা দিদি ফোন করে খবর নেয় কিরে কেমন আছিস তোর কোন খবর পাচ্ছিলাম না বলে চিন্তা হচ্ছিলো তাই ফোন করলাম।ভালোবাসা হলো যখন এক বন্ধু অন্য বন্ধুকে সাহস যোগায় চিন্তা করিস না আমি আছি তোর সাথে।ভালোবাসা সেটা যখন স্বামী ঘরে ফেরার আগেই স্ত্রী তার জন্য গামছা লুঙ্গি এবংতার হাত পা ধোয়ার অথবা স্নানের জল রেডি করে রাখে। জিজ্ঞেস করে তোমায় কি এক কাপ চা দেবো নাকি বেশি খিদে পেয়েছে খাবারটাই খেয়ে নেবে।ভালোবাসা হলো বাবা যখন মেয়ের পছন্দের জিনিসটা দেখতে পেয়ে কিনে নিয়ে এসে তাকে সারপ্রাইজ দেয়।

 ভালোবাসা হলো যখন বান্ধবী বা বন্ধু ফোন করে বলে তুই আমাকে ফোন করতে নাই পারিস কিন্তু আমি তোকে ফোন না করে থাকতে পারি না তোর সাথে কথা না বললে আমার চলেই না তাছাড়া তোর জন্য খুব চিন্তাও হয়। ভালোবাসা হলো

 বড় বৌদি যখন ফোনে জিজ্ঞেস করে কিরে পাগলী তোদের মধ্যে সব ঠিকঠাক আছে তো?

 ভালোবাসা হলো কাজের মেয়েটা কোন খবর না দিয়ে কোন কারণবশত হঠাৎ যদি কয়েকদিন না আসে যে চিন্তাটা হয় সেটা। তারপর আবার যেদিন

 সে কাজে আসে প্রথমে তাকে খুব করে যে বকুনি দেওয়া হয় সেটা। ভালোবাসা হলো দুই ভাইবোনের মধ্যে যে বোঝাপড়া সেটা। ভালোবাসা হচ্ছে প্রত্যেকটা সম্পর্কের মধ্যে একটা দৃঢ় বন্ধন

 প্রত্যেকটা সম্পর্কের মধ্যে স্নেহ মায়া-মমতা প্রগাড় হোক বিশ্বাস অটুট থাকুক। প্রেমিক-প্রেমিকারা ভ্যালেন্টাইন অবশ্যই মানাবে তবে উন্মাদনায় নয় স্নিগ্ধ ও শুদ্ধ ভালোবাসায়।

 Wishing Happy Valentine's to all.

 

  


Rate this content
Log in

Similar bengali story from Abstract