STORYMIRROR

Sipra Debnath

Action Inspirational Others

3  

Sipra Debnath

Action Inspirational Others

সংগ্রাম

সংগ্রাম

1 min
10



ঘাড়ে চেপে বসে আছে

সারি সারি সংগ্রাম

থাকুক,,,ওদের তো থাকারই কথা

কার দায় কার ঘাড়ে কে কখন কেমন করে চাপিয়ে দিয়ে চলে যায় বোঝা মুস্কিল।

তবুও তো ঝেড়ে ফেলা যায় কি?

যারা বোঝা টানে গাধা নয়

দায়িত্ববান-

দুঃখেও গাইতে জানতে হয়

আগাম সুখের গান

কত কলহ বিবাদ

অসুখ বিসুখ হিংসার,,,

পিছিয়ে তো যায় না আসা

যতক্ষণ হয় না সমাধান।

উচিত-অনুচিত ন্যায় -অন্যায় পাপ - পুণ্য 

এসবের তোয়াক্কা থাকলে কে আর

সিঁড়ি বেয়ে উপর তলায় পৌঁছতে পেরেছে??

ওরা যত ওপরে ওঠার উঠুক

তুমি সংগ্রাম কর

ইচ্ছের পালে দাও হাওয়া

যা করার তোমায়ই করতে হবে

হিসেব-নিকেষ এখন থাক।



Rate this content
Log in

Similar bengali poem from Action