Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIJUS SARKAR

Tragedy Action

5  

PIJUS SARKAR

Tragedy Action

এসো ভাগ নাও

এসো ভাগ নাও

1 min
562



কার্তিকের শিশিরে বাংলার সবুজ ঘাস --

প্রভাত-সন্ধ্যায় আমসত্ত্বের মসৃণতা পায়।

জুন-জুলাই-এর দিনে সেই মসৃণতা

প্যারিস-রোমকে ছুঁয়ে যাবার কথা --

কোথায় মসৃণতা !

খাণ্ডব-দহন চলে সাইপ্রাস ঝোপে

পশ্চিমের ফেলে দেওয়া জঞ্জাল

সমুদ্রের বুকে মথিত হয়ে

মরিচীকা আজ --

শুধুই ভুগবে নাকি এশিয়া-আফ্রিকা !

বিপ্ বিপ্ বিপ্ বিপ্

এসো ভাগ নাও --

গ্রীন হাউস গ্যাসের গরল।

      ------


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy