Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Gopa Ghosh

Tragedy Classics

5.0  

Gopa Ghosh

Tragedy Classics

উদর

উদর

1 min
502


উদরের দাবি, ভীষণ কঠিন,

জানবে না ধনী জন,

ক্ষুধার জ্বালায় চোখে জল আসে,

সব কিছু খাদ্যই দ্যাখে মন।

কারো বাড়ির সামনে উচ্ছিষ্ট খাবার,

কুকুরের লড়ালড়ি, 

কারো বাড়িতে বাস করে যারা

সব অর্ধেক অনাহারী,

উচ্ছিষ্ট খাবারের কিছুটা,

যদি পড়ত তাদের পাতে,

উদরের জ্বালা কিছুটা হলেও,

মিটতো ঠিকই তাতে।

শেষের বেলায় যখন একই ঠিকানা,

তবু পৃথিবীতে কেনো মানুষের,

এত ব্যবধান, 

বিলাসী প্রাণের বিলাসী প্রাসাদ,

মরে যত অনাহারী প্রাণ।



Rate this content
Log in