Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Manik Goswami

Romance Tragedy

5.0  

Manik Goswami

Romance Tragedy

একাকীত্ব

একাকীত্ব

1 min
1.2K


একাকীত্ব

মানিক চন্দ্র গোস্বামী


একা একাই চলছে জীবন, নীল এই নভোতলে,

সর্বনাশা মনটি জ্বলে বিরহের দাবানলে।

জীবন পথের শেষের সিঁড়ি পার হতে চাই ত্বরা,

নিঃসঙ্গতা ভর করেছে শরীর রন্ধ্রে জরা।

একাকীত্বের জ্বালায় হয়েছে বুকের মাঝে ক্ষত,

চিরদুখী মন সংগোপনে রয়ে গেছে অবনত।

একটা সময় ছিল যখন তুমিই দিতে সাহস,

ঝিঁ ঝিঁ পোকার ডাকে ভাঙে নির্জনতার কলস।

অদৃশ্য প্রাচীর তুলে ঘিরে ছিলে তুমি পাশে,

ভরসা দিয়ে শান্তির বাণী ছড়িয়েছো অক্লেশে।

শান্ত মনে অশান্তির আভা, জমাট কালো মেঘ,

আঁধার ঘিরেছে যখন তোমার হারিয়ে গেলো আবেগ।

সেই যে সেদিনে, ক্ষোভের আগুনে, শেষ হলে তুমি পুড়ে,

নিঃসঙ্গ জীবনে, তোমার কথনে, মনে পড়ে বেশি করে।

একা একাই বহন করেছি একাকীত্বের জ্বালা,

জানি কখনও দেবে না আমার গলায় বিজয় মালা।

মেনেই নিয়েছি চলবো এখন একা একা পথে ঘুরে,

একা সূর্য্যের আলোক বাহারে বাঁচার শক্তি জোরে।



Rate this content
Log in