Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Manik Goswami

Romance Classics

4.6  

Manik Goswami

Romance Classics

আকাশকুসুম

আকাশকুসুম

1 min
530


আকাশকুসুম

মানিক চন্দ্র গোস্বামী


বিশাল ধরণীর কোলটি জুড়ে,

হাওয়ায় যেথা সুগন্ধ ওড়ে,

যেথা সবুজের সমারোহে,

বাতাসের মৃদু বায়ে,

প্রজাপতির চঞ্চলতা প্রকাশিছে রং বাহারে।


দিগন্ত পানে ছুটে ছুটে মন,

সুখস্বপ্নে ভাসিছে অনুখন,

অজানারে খুঁজে ফেরে,

আকাশ গঙ্গা তীরে,

শূন্য মার্গে তার যে এখন অবাধ বিচরণ।


মেঘের দেশে হারাতে চাই একা,

মনের পাখি বাতাসে মেলে পাখা,

আকাশকুসুম রচনার মায়াজালে,

কল্পলোকের আবেশ অন্তরালে,

ভেসে চলে যাই যদি তুমি দাও দেখা।


উদ্ভাসিত তপন কিরণ ছোঁয়া,

অন্তহীন সাগর মাঝে সাঁতারের প্রক্রিয়া,

পলক ফেলিতে নতুন স্বপ্নে ভাসা,

দূর হয়ে যাবে হৃদয়ের অমানিশা,

একাত্ম হয়ে প্রকৃতির সাথে মেতে উঠি এস প্রিয়া।


কালিমা লিপ্ত মানুষের অন্তর,

শুদ্ধিকরণ জরুরি নিরন্তর,

একমুঠো শান্তির খোঁজে ফিরি,

পরাণে তোমার হঠাৎ আঘাত করি,

প্রত্যাশা কেন অপূর্ণ রবে, সাফল্য নামান্তর।


Rate this content
Log in