Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics

5  

Nityananda Banerjee

Romance Classics

স্নিগ্ধজিতা

স্নিগ্ধজিতা

1 min
650


স্নিগ্ধজিতা , বল তো কোথা' বনলতা থাকে ?

কোন মেয়েটি ইচ্ছে করে বেণীমাধব ডাকে ?

স্নিগ্ধজিতা ! চেনো না কি মালতী হাই স্কুল !

শুধাই কা'কে ! কেউ তো নেই; হয়ত আমার ভুল ।

হাজার মাইল পাড়ি দেওয়া চাট্টি কথা নয় ,

স্নিগ্ধজিতা ! তোমার সাথে কে কোন কথা কয় !

আমি ছাড়া আর কে আছে ! কইবে কিছু তোরে ,

বেণীমাধবও বেরিয়ে গেছে রাতের ট্রেনে ভোরে ।

আজও বুঝি জীবনানন্দ খোঁজেন বনলতায় !

ওই যে দেখি বেণীমাধব স্কুলের দিকেই যায় ।

বলবে না কি গোপন কথা বনলতার মত ,

আমি ছাড়া বকম বকম আর কে শোনে অত !

স্নিগ্ধজিতা ! তুমি না কি অজ গাঁয়েতে থাকো !

নিয়ন বাতির আলোয় নাকি মুখটি ঢেকে রাখো !

নিদাঘ বেলায় দীঘির জলে কর জলকেলি,

বাদল দিনের কালো ছায়ায় তুমি অলবেলি ।

কে না জানে রজনীগন্ধায় ভীষণ ভালোবাসো,

গোলাপফুলের কোমল গন্ধে মিষ্টি মধুর হাসো ।

বনলতা নও তুমি তাও ;পাইনি খুঁজে তোরে,

স্নিগ্ধজিতা পেলে দেখা বাঁধব বাহুর ডোরে।



Rate this content
Log in

Similar bengali poem from Romance