Nityananda Banerjee

Romance Fantasy Others

3  

Nityananda Banerjee

Romance Fantasy Others

পরকীয়া

পরকীয়া

1 min
9


পরকীয়া করি অতি সাবধানে গোপনে ।

দেব দারু তলে হাতে দারু বলে 

দোষ কি বা আর রোষ চারা বুকে রোপনে ,

কর পরকীয়া হৃদয় ভরিয়া ; তবে সাবধান গোপনে !

দ্বিতীয় কদম ফুটেছে বলিয়া,

প্রথমা তোমার যাবে না চলিয়া,

সমাজের ধারা পাগলের পারা দাবা পাশা খেলে যতনে,

অনামিকা থাক সোনায় মোড়া , মধ্যমায় রাখো রতনে ।

তবে সাবধান , যাহা কিছু কর , সকলি করিও গোপনে ।

ভাত মুড়ি রুটি   খাও বেলা দু'টি 

রেস্তোরাঁয় যেতে দোষ কি !

কখনো সখনো   মনের পবনও

 দমকা হলেই বা রোষ কি ?

অঙ্গ যদি জ্বলে রোদের অনলে ভিজতেই পারো জোছনে,

ঘরে ছেড়ে বা'র হওয়া অধিকার ফিরাইবে কা'র দোষণে ?

তবে সাবধান ! যাহা কিছু কর ; সকলি করিবে গোপনে ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance