Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Romance

5  

Partha Pratim Guha Neogy

Romance

তোমার সাথে দেখা

তোমার সাথে দেখা

1 min
543


দেখেছিলেম তোমায় আমি কোন পূর্ণিমার ই রাতে,

চোখাচোখি হয়েছিল সেদিন তোমার – আমার সাথে।

সেই অপূর্ব চাঁদনী রাতে, এলে যে মোর মনে,

তোমায় নিয়েই কবিতা লিখছি, থেকো আমার সনে।

সেই কবিতারই প্রাণ যে বানাবো তোমায় আমি, 


হবে না গো তাতে রাজি?- ওগো আমার রাণী!

এই যাহ! রাণী বললুম, রাগ করো না যেন,

হায়! এক দেখাতেই এত্তকিছু বলছি ই বা কেন?

যাকগে, ছাড়ো, নামটা তো শোনা ই হলো না আর,

নামটা বলো, তারপরেই দেবো তোমায় ছাড়।

তোমার নামে গান বাঁধবো, দেব তাতে সুর।

সেই সুরের ই প্রচ্ছদে, ছড়াবে কোমল নূর।

সেই নূর যে ছুঁয়ে যাবে তোমার মিষ্টি মুখ,

আর বাড়বে তোমার সুখ , কমবে তোমার যত দুখ।

একবার নয়, দু’বার নয়, সুর ছড়াবো বারবার,

সেই সুরের মন্ত্রে তুমি মানবে নিজেই হার।

তারপর,,,,, 


একদৌড়ে চলে আসবে আমার হৃদয় মাঝে,

তোমার জন্যই প্রহর গুণি সকাল-সন্ধ্যা-সাঁঝে।

তোমায় তখন ধরে নেব দু হাত ভরে,

মোদের প্রেমালাপে পাতারা সব উঠবে নড়ে নড়ে।

প্রকৃতি ও দুলবে মোদের মধুর বাক্যালাপে,

পুরাতনরা ঝরে পরবে সেই দুলুনির চাপে।

আমার-তুমি, তোমার-আমি!- তাই হয়েই রব।

জুড়াবে প্রাণ, ঘুচবে গরল, মধুর কথা কব।


Rate this content
Log in

Similar bengali poem from Romance