Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debashis Bhattacharya

Abstract Romance

5  

Debashis Bhattacharya

Abstract Romance

মগ্নতা কথা

মগ্নতা কথা

1 min
761



একটা জীবন কিছু আলোকবর্ষ ভালোবাসা কাছে রেখে বয়ে চলা,

দিনের শেষে যে হিসেব কষে ক্লান্ত ইশারা ,

ঘুমের আগে পর্যন্ত কোলাহল,

স্বপ্নের কোলাজে ভবিষ্যতের প্রতিনিধি -

গোপন ঘরে আস্কারা দ্যায় চাঁদ,

অতিথি মুখর গানে, সব সুর আবেগ রাখে না ;

ভেসে যেতেও ভাবনা হয়,

গুছিয়ে রাখতে জানার আগেই -

আমার সবটুকু খোলা জানালা নিয়ে যায়।

আমি কঠিন হয়ে উঠি, শাপিত পথেই, 

তৈরী হয় আকাশ - সাগর - গভীর বনানী ,

ঠাঁই বলতে অপেক্ষা মোড়া বাউলের শেষ গান,

সেই আসরে মগ্নতার ফিকে হয়ে আসা পোষাক -

ছুঁয়ে যেতে প্রস্তুত - এবং ছুঁয়ে যায়।

সব কবিতা যেমন আমার জন্য নয়,

সব গদ্যের ইতিহাস সত্য নয়।


Rate this content
Log in