Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Bhattacharya

Abstract Others

4  

Debashis Bhattacharya

Abstract Others

ওঠানামা

ওঠানামা

1 min
389



ক্লান্তি নামিয়ে রাখি ডেরায় ,

ডেরাটি রাতারাতি গ্যালাক্সি হয়ে যায়,

ভ্রাম্যমান গোল গোল অবয়বে,

ঝিকিমিকি কিংবা গভীর গর্তের মতো স্বপ্নগুলো,

অজানা সংকেত শুনি - 

অদ্ভুত দূরত্ব মাপি ,

ঢেউ দেয় ভেসে যাওয়া, প্রখর ধুমকেতু মনে আছড়ে পড়ে মুনাফার ষড়যন্ত্র -

তারপর জ্যোৎস্নার সিঁড়ি বেয়ে নেমে আসে নীচে,

চিনে নেয় শিকড়ের গাঁথুনি গুলো -

নেমে যায় আরও নীচে,

এ্যলিয়েনরা দেখতে আসে ঠিক,

দূরবীন লুকিয়ে রেখেছে সময় -

আমি খালি চোখে চিনতে পারিনা দিক,

সমস্যার ভয়ে নেমে যাই আরও নীচে পৃথিবীর কেন্দ্রবিন্দু জুড়ে -

প্রবল উষ্ণতা পুড়ে ছাড়খার হয় সবকিছু,

মৃত্যুর পরেই পিছিয়ে পড়ায় প্রমাণ পেয়েছি ।



Rate this content
Log in