Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Bhattacharya

Tragedy Others

4  

Debashis Bhattacharya

Tragedy Others

ফলিডল

ফলিডল

1 min
289



সময় গিয়েছে বয়ে - 

ভেসে যায় কাঠামোর মতো ,

আঙুলজীবন গন্ধ মেখে গায়ে, 

থালায় থালায় ইতিহাস সজীবিত ।


আর উচ্ছ্বাস -

ধান কেটে বাড়ি ফেরার সৌভাগ্যবতী,

কৃষকের সভায় - শ্রমিকের নির্ধারনে।

কোথায় দস্তাবেজে নিলোফার তোমায় খুঁজে পাই।


হারাতে হারাতে হারিয়ে ফেলেছি করতল,

মুঠো মুঠো নিঃশ্বাস বুকে ঘষে,

চাঁদের চর্বি খোসা হয়ে লেগে থাকে জানালায় ;

জ্যোৎস্না অতিথি হয়।


ভালোবেসে ফেলেছি ছুঁড়ে গতিপ্রকৃতি,

রটনায় সংক্ষিপ্ত আসা যাওয়া,

আমার পরিস্থিতি জুড়ে খিদের উল্লাস তাজা,

আমার কবিতারা নিরস বেপরোয়া ।



Rate this content
Log in

Similar bengali poem from Tragedy