KOHINOOR MALLICK

Abstract Tragedy Others

5.0  

KOHINOOR MALLICK

Abstract Tragedy Others

অজেয়

অজেয়

1 min
664


তমসায় ঢাকা পরাধীনতায় পীড়িত ভারতবাসী 


তাদের বন্দী জননী চোখে ঝরিছে অশ্রুরাশি


কোটি কোটি তার সন্তানগণে ডাকিছে আর্তস্বরে


ঘুঁছাও বাঁধন মুছাও অশ্রু ঘুমিয়ে থেকো না ঘরে।


শুনি আহ্বান লাখ সন্তান রুদ্র সমান তেজে


করেঙ্গে ইয়া মরেঙ্গে মুখে বিদ্রোহী রণসাজে।


মাতৃমূর্তি শপথ লইলো নিজ প্রাণ বিনিময়ে


অজেয় ব্রিটিশ প্রাণভয় ছোটে নিশ্চিত পরাজয়ে


ভারত আকাশ রাঙ্গিয়া উঠিল শহীদ রক্তরাগে


পরাধীনতার আঁধার ভেদিয়া স্বাধীন সূর্য্য জাগে।


লক্ষ্য প্রাণের পূজা বলিদান শোণিত উৎসব শেষে 


রক্ত আখরে ' পনের আগস্ট ' লেখা হলো ইতিহাসে ।


তেরঙ্গা ঝান্ডা উড়িল আকাশে প্রাসাদ ও কুটীর দ্বারে,


জয় উল্লাসে মাতে নর-নারী রাঙিয়া রাঙ্গালো আবীরে।


ভৈরবী রাগে সানায়ে - শঙ্খে প্লাবিত মাতৃভূমি ,


হিমালয় হতে কন্যাকুমারী বন্দেমাতরম ধ্বনি ।


মরণের মাঝে গেয়ে গেলো যারা জীবনের জয়গান 


পেলনা কিছুই শুধু দিয়ে গেলো অমৃতের সন্ধান ।


Rate this content
Log in