STORYMIRROR

AJITESH NAG

Abstract

5  

AJITESH NAG

Abstract

অনুল্লেখিত

অনুল্লেখিত

1 min
1.0K


যবনিকাপতন শুধু সময়ের অপেক্ষা।

নিরংশ উত্থান। হায় দীক্ষা, সেও প্রগলভ।

তুমি হয়ত জানতেই চাও নি, 

তবু বলি, 

আমি কোন অভিসম্পাতজনিত শাব্দিক চারণভূমি নই;

যে, তুমি উৎসমুখ থেকে সহসাই কৃত্তিবাসী অভিধান পাঠ করে শোনাবে।

চিনলে না, চিনলে না, চিনবেও না;

বেশ। 

শুধু বহিরঙ্গটুকু প্রাঞ্জলতা বিস্তার করুক তাহলে।

এক থালা ভাত, দুটুকরো পেঁয়াজ, তিন কুঁচি মরিচে আমার দিন গুজরান। 

হায় অভিশংসন, হায় নারী, হায় যাপিত সময় খণ্ডন। 

যদি কোনদিন সুষুপ্তি থেকে আঙুল বাড়াও 

আমি নির্নিমেষ উপেক্ষা আশ্রয় করব। 

শেষ মুহূর্তে তুমি সবটুকু প্রদাহ সমেত ডুবে যাবে।

কেননা,

আমি তথাকথিত বাচ্যার্থে কোন সুহৃদ নই। 

তাই, আগামীতে অনুল্লিখিত নারী,

জাহান্নমে যাও, তোমার জন্য দোজখের উন্মুক্তদ্বার দৈনিক কামনায় রাখলাম।

আমায় চিনুক উঠোনের এক কোনে অযত্নকৃত তুলসীতলার নিচের অন্ধকারটুকু। 



Rate this content
Log in

Similar bengali poem from Abstract