AJITESH NAG

Abstract

3.8  

AJITESH NAG

Abstract

পুনরাবৃত্ত

পুনরাবৃত্ত

1 min
374


আপাতত সমাপ্ত থাক যাবতীয় পরিভ্রমণের গল্পগাছা।

বালিসমুদ্র থেকে শেষদিকটায় সংগৃহীত হল যা কিছু

তার অনুষঙ্গ চলবে সারাজীবন।

অর্ধদগ্ধ মন নিয়ে আপাতত শয্যাশায়ী।

বিকেলের মুখে আবার সেই গল্পগাছার শেষটুকু

শেষ হতেই অশরীরী শ্রোতাদের বিদায়।

জানলার নিচটুকু কেমন ছায়া-ছায়া আবছায়া হয়ে আসছে।

একটু ঘুমোই না হয়।

যদি কাল ফের চোখ খোলে তখন না হয় দেখা যাবে

ভোরের শিশুরা আগুন জ্বেলে খেলা করছে সমুদ্রের তীরে

আর শাদা ডানা গাঙচিল ঘিরে ফেলে আমায় বাধ্য করছে

জল-আগুন ছুঁয়ে ফের পরিব্রাজক হতে।


Rate this content
Log in