STORYMIRROR

AJITESH NAG

Abstract

4  

AJITESH NAG

Abstract

ঘোষিত

ঘোষিত

1 min
304


অবশেষে সংগ্রাম শেষ হল।

এখন সারা যুদ্ধক্ষেত্র জুড়ে পড়ে আছে অনেকগুলো চুম্বন, 

কিছু গভীর আলিঙ্গন,

আর সাষ্টাঙ্গে শুয়ে আছে অগণিত প্রেম।

শ্মশানের উত্তর দিক জুড়ে খুলে গেছে প্রশস্ত দরজা। 

একেকটা শিকার একেকটা বিমূর্ত শরীর হয়ে শায়িত আছে।

তাদের যেগুলো ব্যক্তিগত কথাবার্তা; 

অথবা একটার পর একটা ইঁট জোগাড় করে করে নির্মাণ –

করা হয়েছিলো যে একটা শান্ত চোখের নদী;

সেটিও শায়িত। যেন যৌন আকাঙ্ক্ষা সেরে মেলে দেওয়া নিথর শরীর।

তবু, যাক তবু অবশেষে যুদ্ধটা শেষ। 

এবার তোমার আমার মাঝখানে গুরুত্বপূর্ণ হিসেব-নিকেশগুলো; 

ফের আবার গুছিয়ে নিই এসো।

বর্ষা, লাঠি, ছুরি, তরোয়াল, অসাবধানী পাথর - সব সাজানো থাক পরপর

শ্মশানের দরজাটা আপাতত পাহারা দিক মূর্খ গর্দভ। 

আর; আমরা পরবর্তী যুদ্ধের জন্য প্রয়োজনীয় প্রেম সঞ্চয় করি।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract