Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AJITESH NAG

Abstract Others

3  

AJITESH NAG

Abstract Others

নিরালম্ব

নিরালম্ব

1 min
217


এক যুক্তির জন্ম হবে,

এক সত্য ঘড়ির কাঁটা ধরে ধরে বলে দেবে – এটাই সত্য।

সত্যঃ এক নশ্বর মৃত্যুর প্রারম্ভে বৃশ্চিক দংশন;

সত্যঃ এক উভকামী শব্দের সমাথক;

সত্যঃ এক নিরালম্ব গহ্বর শেষ প্রশ্বাসের জিহ্বা অবধি।

কোথায় দেখেছি যেন এক আবছা বিপ্লবের রেখা;

মনে করার অনেক আগেই মুছে গেছে সমুদ্র তীর হতে শেষ ধীবর।

তুমি নিজে নিজেই যুক্তি দাও; তক© দাও, দাও তুষারযুগের ইঙ্গিত।

অনেক অনেক সময়ের অপচয় শেষে বুঝে গেলে মৃত্যু সমাগত।

ততক্ষণে বহুদূর চলে যাওয়া হয়ে গেছে শেষ ধীবরের; ভাগ্যবান, 

সে নিভন্ত সূযে©র শেষ বিভা উপলব্ধি করতে পেরেছে।

তুমি অগুন্তি মানুষপ্রাণীর জন্ম দিয়ে গেলে; বোধ জন্মালো না।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract