Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Devraj Roy

Abstract

2.0  

Devraj Roy

Abstract

আজকের নারী

আজকের নারী

1 min
23.7K


ছোটবেলায় না চাইতেও আরও কাছে আসা

বিহ্বল করেছিল ভালোবাসার ভাষা

চেনা অচেনা ছোঁয়া গায়ে ভাসা ভাসা

অসূর্যাংস্পর্শা ꠰


সমাজ নিজ হাতে বেঁধেছে বেড়া তার

বেশি স্বাধীনতার প্রয়োজন নেই আর

রাতের অন্ধকারে পক্ষিরাজে সওয়ার

স্বপনচারিণী ꠰


মনের দেয়া-নেয়া শরীরের ঋণ

বেশি ভালোবেসে ফেলেছিল সেদিন

আজ মূক পায়ে চলে পর্দানশীন

কুমারসম্ভবা ꠰


সাত পাকে বাঁধা নিরাপত্তার আশ্বাস

রাতে ঘরে হয় জানোয়ারের বাস

আহত চোখে জল নামায় বারো মাস

নীলাঞ্জনা ꠰


মা মা ডাকের অতৃপ্ত বাসনা

বুকের দুধে সিঞ্চিত জীবনের কামনা

বৃদ্ধাশ্রমের ভীড়ে ঘোরে আনমনা

রত্নগর্ভা ꠰


Rate this content
Log in