Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

manik malakar

Abstract

5  

manik malakar

Abstract

যুদ্ধের অক্ষর

যুদ্ধের অক্ষর

1 min
514


#আধুনিক_সনেট :— (2)


         যুদ্ধের অক্ষর


        নিতাই মালাকার


 যা লিখেছি যা লিখছি যা লিখবো —

 সমস্তই দাহ্য ৷ অথচ গোলাপ তো সতেজ ;

 মৃত্যু-মুখ গোলাপেরই মতো ৷


 লেখা মুছে দেওয়ার পর

 শ্লেট —

 যেমন শীতল কালো বোবা —

 ঠিক ঐরকমই

 দরিদ্রের ঈশ্বর ৷


 সময় যতই চোখ রাঙাক , আমি বলবো :

 ঊনিশ শ' বাহান্নর আগেও ছিলাম আমি

 ঊনিশ শ' বাহান্নর পরেও আছি এবং

 তীব্র থাকার আগুনে আমি জ্বলবো ৷


 যা লিখেছি যা লিখছি যা লিখবো —

 সমস্তই অবিরাম যুদ্ধের অক্ষর ৷৷


  -------------------------------


 ( রচনা কাল :— 09.01.2006 )


         -----*-----


Rate this content
Log in