AJITESH NAG

Abstract

4  

AJITESH NAG

Abstract

রাতের বেলা

রাতের বেলা

1 min
267


চাঁদে যাওয়ার নাম করে আমরা আরও অন্ধকারে চলে যাচ্ছি।

অথচ কারও পিঠের ভেতর থেকে প্রজাপতি বেরিয়ে আসছে;

কারো বুকে অনর্গল শুঁয়োপোকার প্রবেশ।

এইসব দেখতে দেখতেই তো যৌবনে এলাম, সেখানে থেকে...

আমি আছি, আমায় দেখো, হাতটা বাড়াও...

আর কত কাল বলা যায়! তাই ফাঁক পেলেই - 

দিনের কাছে রাতের গল্প করি, সে এক অটুট বোঝাপড়া।

সারা দিনমানের মত রাজপাটে মখমলের চাদর বিছিয়ে রাখি।

আর দেখতে পাই শরীরের ভেতর দিয়ে নিরাসক্ত সন্তদের আসা যাওয়া।

ভুলগুলোকে ভুল ভাবাটাও একটা অভ্যেসমাত্র আর একই অভ্যেসে - 

চাঁদে যাওয়ার নাম করে আমরা আরও অন্ধকারে চলে যাচ্ছি।  


Rate this content
Log in