Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Joydeep Chakrabortty

Abstract Tragedy

5  

Joydeep Chakrabortty

Abstract Tragedy

পুড়তে থাকা ইচ্ছে গুলো

পুড়তে থাকা ইচ্ছে গুলো

1 min
589



এক গাছ জোনাকির হোয়ে ওঠা হোল না-

এক আকাশ তারা।

তপ্ত সূর্য বুকে জমিয়েও মুছতে পারলো না-

নিষিদ্ধ গলির অন্ধকার।


বেড় দেওয়া ক্যানালের স্নিগ্ধ জল,

স্বাদ পেলো না নোনা বালির।

অদম্য উৎসাহের ছোট ছোট বুদবুদ-

জাগাতে পারলো না সুনামি।


টুনটুনি-টা উড়তে পারলো না চিলের মতো।

সারাটা জীবন নেচে-গেয়ে আনন্দ দিলো।

মশকরা করল সবাই, পরামর্শ নিলো না কেউ।


দূর্বা অমরত্ব পেলো পূজোর সাজিতে।

ধান হোয়ে মিটাতে পারলো না-

শতকোটি মানুষের ক্ষুধা।


আদিম বন্যতার জাল ছিঁড়ে,

দুপেয়ে মানুষ গড়ল সভ্যতা।

আবিষ্কারের উন্মাদনায় কৃত্রিম মগজ -

জমিতে ফলাল বর্বরতা।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract