Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Bhattacharya

Fantasy Others

4  

Debashis Bhattacharya

Fantasy Others

গালিব আশ্রয়

গালিব আশ্রয়

1 min
338



____________________________

কবিতার ঈশ্বর মির্জা আসাদুল্লাহ বেগ - এঁর ২২৪ তম জন্মদিনে আমার শ্রদ্ধাঞ্জলি 🙏

-----------------------------------------------------


চুপ ছিলো জীবনের আয়নায় যতো আবেগ,

এক মুহুর্তে নিজেকে চিনতে পারিনি সময়।

কতবার গিয়েছি হতাশার শত কাছে,

আগামী তুলে জড়িয়ে নিয়েছে বুকে , মনে হয়।


পাওয়া না পাওয়ার এই দুনিয়া বেহায়া সম্পর্কে চিঁড় রোজের ভাবাবেগে ,

কখন দেখিনি আমি কবিতার শরীর তবু লিখেছি রাত জেগে ।

কখনও আসেনি ছায়া, গাছ হয়ে অপেক্ষা, শেখায়।

গালিবের একটাই নদী অতল গভীর গাথা - কেবলই ডুবে যেতে হয়।


ঘুরে দাঁড়ানোরা জানে কতো পন্থা - কতো অভিমান পুড়তে চেয়েছে রোজ, 

আমি রোজই হাঁটু গেড়ে বসি , ভাবনায় করেছি 'গালিব'- এরই খোঁজ। 


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy