Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

5.0  

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

নিরুদ্দেশ

নিরুদ্দেশ

1 min
517



খোলা আকাশ; দমকা ঝড়ো হাওয়া ;

উড়িয়ে দিল আমার গানের লিপি,

সেই শুরু তার নিরুদ্দেশে ধাওয়া ;

খোলা বোতল ; বন্ধ হয়নি ছিপি ।

পোড় খাওয়া এক রাজনৈতিক নেতা ;

মুচকি হেসে টোল পড়া দু'গালে ,

বলছে যেন এমন এক দৃঢ়চেতা ;

বাজার আগুন; মেশাও চালেডালে !

আমরা শুনি; তাবিজ কবজ বাঁধি ;

কথাগলো সব সঠিক ; বুদ্ধিজীবীর মত,

মাঠে ময়দানে রোদেপোড়া হয়ে কাঁদি ;

দোষ দেব কা'কে ? মনই অসংযত ।

বাউল বাউল মন যে বাউণ্ডুলে ;

অজানা পথের পথিক হয়ে ঘুরে,

ভোটের পরে নেতা নাচে বাহুতুলে ;

গানের লিপি দমকা বাতাসে উড়ে।



Rate this content
Log in

Similar bengali poem from Classics