STORYMIRROR

Manab Mondal

Abstract Classics

3.8  

Manab Mondal

Abstract Classics

কাশফুল

কাশফুল

4 mins
394




ওই আকাশের নীচে দাঁড়িয়ে 

থাকা সাদা কাশফুল  গুলো 

আমার মন খুশি খবর পেয়ে 

 খুশিতে দুলতে লাগলো।

নীল আকাশ যায় আমায় জানান দিয়ে 

শরৎ এসেছে জীবনে খুশি খবর নিয়ে।

সোনালী ঝলমলে আলোকচ্ছটায় 

এলো শরৎ মেঘ বালিকার শ্বেত শুভ্রতায় 

ফুলের ঠোঁটের কার্নিশে প্রজাপতি চুমু খাওয়া 

শিশিরে চাঁদরে  লজ্জায় মরে  যাওয়া 

শিউলি গুলো হাসছিলো খুব সকাল বেলা 

যাযাবর মন ভাসিয়েছে আকাশে মেঘের ভেলা ভেসে বেড়ায়, মন আনন্দে 

নেচে উঠে মধুর হাওয়ায় ছাতিমের গন্ধে

 বিস্মিত কাশফুল জানিয়ে গেছে দিয়ে,

 আমি যতই হই চঞ্চল  ধুপ-কুয়াশায় মুড়িয়ে 

রাখবে আমাকে আটকে।

শরৎ আসে শিউলি ফুলের মন বাগিচায় সৌরভ স্নিগ্ধতার অনুভবে শেফালিকা লুটায়  

কাশফুলে মন বধূ লুকায় লাজে, 

মনে ফোঁটে প্রেম ফুল  আবেগে আজ যে


Rate this content
Log in

Similar bengali poem from Abstract