STORYMIRROR

Manab Mondal

Abstract Action Inspirational

3  

Manab Mondal

Abstract Action Inspirational

নারী আশ্রয়

নারী আশ্রয়

1 min
24


উস্খো খুস্কো গাছের ফাঁক থেকে

স্লেট রঙের আকাশটা বলছে ঘরে ফেরার কথা।

কিন্তু ও জানানে না এ মনে জমে কতো ব্যাথা।

পলিথন প্যাকট আর আর ধূলা,

শুন্য রাস্তায় পাক খেয়ে খেয়ে করছে খেলা।

উরন্ত পাতা, কাগজের টুকরো বলছে ঘরে ফেরো, 

আসছে ঝড় ,

এখন নিরপদ আশ্রয় ঘর। 

চার দেওয়াল মাথায় একটা ছাঁদ, 

জালনায় বাড়িয়ে হাসি মুখ করা চাঁদ,

নরম হাতের গরম খাবার,

তারপর একটা নারীকে ভোগের অধীকার।

এটাই কি তোমাদের ঘর সংসার

এই প্রশ্ন গুলো মনে তোলে ঝড় বারবার 

মনে আমার,

আশ্রয় কোথায় খুঁজি বল আবার??

নারীর শরীর পেলাম বোধহয়,

কিন্তু পেলাম না নারীর আশ্রয়।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract