Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIJUS SARKAR

Classics

5  

PIJUS SARKAR

Classics

প্লাবন

প্লাবন

1 min
524



নতুন শতাব্দী এসে হাত ধরার পর

বাসের দোতলায় বসে হাওয়া খাওয়ার দিনগুলি

ঢুকে গেল 'এয়ার কণ্ডিশন কূপ' - এ ।

পরিবর্তনের রং - তুলির ছোঁয়ায়

গ্রীষ্মের তীব্র প্রকোপ সামলাতে

শপিং - মলগুলি এখন উপহার দেয়

কয়েক ঝলক ঠাণ্ডা বাতাস।


ফর্দ বা হ্যাণ্ডবিল কারচুপির অলস দুপুরগুলি

চলে গেছে অস্তাচলের আঙিনায়।

হাইহিলের 'খটাখট' শব্দ এখন

স্মরণ করিয়ে দেয় শ্রীচৈতন্যের খড়মের বাণী।

ফ্রি-উপহার ঘোষণায় বিগ্ বাজার প্লাবিত করে

ষাঁড়াষাঁড়ির বান --

কম্পিউটারাইজড বিল পেশ করে

সুগৃহিণীরা হয়ে যান 'রোজগেরে গিন্নি'।

           -------------


Rate this content
Log in

Similar bengali poem from Classics