Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Raja Sekhar CH V

Abstract Classics

5  

Raja Sekhar CH V

Abstract Classics

জগন্নাথ জগদীশ্বর

জগন্নাথ জগদীশ্বর

1 min
505


মনোজ্ঞ মনমোহক যে রঙ্গাধরের স্মিতহাস,

রম্য যে রমা রঙ্গনাথের অদ্বিতীয় শ্রীনিবাস,

চক্রধর শঙ্খধরের দিব্য ভব্য দর্শন দেয় আশ্বাস,

রাজাধিরাজনের উপাসনায়ে লীন থাকুন শ্বাসপ্রশ্বাস,

সতত আছেন চক্রনয়নের দয়া দাক্ষিণ্য প্রতি বিশ্বাস |১|


অলঙ্কারপ্রিয় হলেন শোভনীয় শ্যামসুন্দর,

ভক্তবৎসল হলেন আমার অনন্ত সর্বেশ্বর,

সর্বজনের সুরক্ষা করেন ধরাপতি ধরণীধর,

কল্পতরু হলেন পরব্রহ্ম পরমাত্মা পরমেশ্বর

সমদর্শী হলেন জাগাদাত্মা জগন্নাথ জগদীশ্বর |২|


শ্রীমন্দির শ্রীদেবীর হলেন শ্রীমন্ত শ্রীধর,

ভূমণ্ডল ভূদেবীর হলেন মনোহর মহীধর,

গোকুল বৃন্দাবনের হলেন মুরলীধর গিরিধর,

সেবকের আরাধকের হলেন ভবসাগর দামোদর,

চরাচর জগতের নাথ হলেন দেবাধিদেব হরিহর |৩|



Rate this content
Log in