Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Raja Sekhar CH V

Crime Fantasy Inspirational

3  

Raja Sekhar CH V

Crime Fantasy Inspirational

প্রকৃতির অধীনে রঙ্গ

প্রকৃতির অধীনে রঙ্গ

1 min
176


নীল নীল ঘনক মেঘের মিলন করেন বৃষ্টির সৃষ্টি,

কমনীয় রমণীয় কল্পনা করেন গল্প কবিতার সৃষ্টি,

সহজ সার্থক সম্ভাষণ করেন অকাট্য স্নেহের সৃষ্টি,

মিষ্টি মিষ্টি ভাবপ্রবণ কথাপ্রসঙ্গ করেন প্রীতির সৃষ্টি |১|


ছিটে ছিটের সমতুল সমাগম করেন অমৃত জলের সৃষ্টি,

ঝোর নির্ঝরের জলধারার প্রবাহ করেন নহর লহরের সৃষ্টি,

নদী উপনদীর সঙ্গম করেন মহৎ মহনীয় মহানদীর সৃষ্টি,

সরিতা সমুদ্রের সমাহার করেন গভীরতম মহোদধির সৃষ্টি ।২।


তারা তারকার সমূহ করেন তরুণ তারাপুঞ্জের সৃষ্টি,

উল্কা উল্কাপিণ্ড করেন অনন্ত মহাকাশ বস্তুর সৃষ্টি,

নক্ষত্রপুঞ্জের সমাহার করেন ছায়াপথ স্বর্গঙ্গার সৃষ্টি,

গ্রহ উপগ্রহ গ্রহাণুর সমাবেশ করেন সৌরজগতের সৃষ্টি ।৩।


সুবর্ণ অরুণকিরণ করেন ভিন্ন বিভিন্ন রঙ্গের সৃজন,

সপ্তরঙ্গের সংযোগ করেন রম্য সৌম্য রামধনুর সৃজন,

নৈসর্গিক নন্দনকানন করেন নানা বর্ণ কুসুমের সৃজন,

সবুজ সুন্দরবন করেন রঙ্গীন রঙ্গীন অমৃতফলের সৃজন ।৪।


শোভনীয় সূর্যোদয় চন্দ্রোদয় করেন গোধূলি আভারের সৃজন,

রৌপ্য পূর্ণেন্দু শুভেন্দু করেন চারু চঞ্চল চন্দ্রকিরণের সৃজন,

ঘনঘটা করেন ক্ষণপ্রভা বিদ্যুৎপ্রভা সহ বজ্রনির্ঘোষের সৃজন,

প্রতিপত্তিশালী প্রকৃতির অধীনে আছেন প্রত্যেক রঙ্গের সৃজন |৫|



Rate this content
Log in

Similar bengali poem from Crime