Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Raja Sekhar CH V

Abstract Classics Inspirational

3  

Raja Sekhar CH V

Abstract Classics Inspirational

বুদ্ধিদাত্রী বিদ্যাদায়িনী

বুদ্ধিদাত্রী বিদ্যাদায়িনী

1 min
3


ব্রহ্মচৈতন্য স্বরূপিণী ব্রহ্মাণী হলেন বরদাত্রী হংসবাহিনী,

বিজ্ঞতা বিচশক্তি অনুদান করেন বুদ্ধিদাত্রী বিদ্যাদায়িনী,

সুগম সুরম্য সঙ্গীত সাহিত্যের হলেন বহুবর্ষজীবী তরঙ্গিনী,

ভারতী হলেন বাগ্দান বচনবিন্যাসের চিরস্থায়ী বারমাসী বাহিনী |১|


মহাবিদ্যা মহাস্বেতার অনুকম্পায় সার্থকতা পায় লেখনী,

বাগ্দেবী হয়েছেন সকল কলাজগতে পরিচয়ের প্রাদায়িনী,

সত্যনিষ্ঠ কর্মনিষ্ঠ বিদ্যার্থী দেখে বীণাপানি হয়ে যান সুহাসিনী,

বেদমাতা ভুবনেশ্বরী ত্রিভুবনে হলেন বন্দনীয় পূজনীয় শুভদর্শিনী |২|


Rate this content
Log in

Similar bengali poem from Abstract