Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Rima Goswami

Abstract Tragedy Crime

3  

Rima Goswami

Abstract Tragedy Crime

দেবদাসী

দেবদাসী

1 min
153


তাকে দেখেছিলাম মহুয়া গাছের নিচে

কৃষ্ণকালো গায়ের রং , উন্নত নাসিকা

পরনে হলুদ শাড়ি ঠিক যেন মোহময়ী

জোনাকির মিছিলে সে যেন এক প্রজাপতি

মিষ্টি রিনরিনে গলার সুর , হরিনামে বিভোর

কুহেলিকাকে অনুসরণ করতে করতে

পৌঁছে গেলাম কোথায় ! এতো দেবালয় !

আশা ভঙ্গ হলো কারণ মেয়েটি দেবদাসী

কৃষ্ণের সেবায় বিভোর হয়ে আছে সে ললনা

খালি হাতে , খালি মনে ফিরে আসব কি তবে ?

হে কৃষ্ণ দীনবন্ধু তুমি কি আমায় আশাহত করবে ?

প্রেমের এই দাগ কোনদিন যে মিটবে না

আমি কি তবে অপেক্ষায় থাকব আর একটা দাগের ?

যে দাগটা এসে আমার কৃষ্ণকলিকে ঢেকে দেবে !



Rate this content
Log in

Similar bengali poem from Abstract