হোলিকা দানবী
হোলিকা দানবী
আজ কেন জানিনা বসন্তের কোলাহল
লাগছে বড্ড রংহীন আর ফ্যাকাসে !
আজ আবিরের গন্ধ যেন টানছে না আমায়
ভালোলাগা গুলোকে গলা টিপে টিপে
কবেই যে আমিও হয়ে গেছি বর্ণহীন ?
জানতেই পারিনি নিজেই , ওই তো গিরগিটিটা
পেরিয়ে গেল নিমেষে চোখের সামনে দিয়ে
আচ্ছা রামধনু সুন্দর তবে গিরগিটি কেন নয় ?
আবেগহীন মানুষের পাগলের প্রলাপ ভাবছেন ?
আরে মশাই আমি যে মুক্তিযোদ্ধার স্ত্রী
কবেই হারিয়ে গেছে আমার জন্য সব রং
ফাগ যেন আমাকে করেছে বয়কট
যুদ্ধের হোলিকা দানবী কেড়েছে তার প্রাণ ।
প্রেমহীন জীবনে তাই কোন রং নেই ,
বসন্ত এলেই বড্ড অশান্ত লাগে তাই ।