Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arijit Das

Abstract

0.8  

Arijit Das

Abstract

নিজেকে লেখা চিঠি....

নিজেকে লেখা চিঠি....

1 min
2.7K


তুমি যে দিগন্ত বিস্তৃত ঝিলটার ধাড়ে হাটতে যেতে

তা আজ জঞ্জালে পরিপূর্ণ |

যে পুকুরে ঢিল ছুড়ে নিঝুম দুপুর কাটাতে

সেটাতেও পানা ধরে গেছে |

হরেক মালের ফেরিওয়ালার ডাক আজ আর শোনা যায়না |

দেখতে পাইনা আর ঝাউগাছের নিচে কাঠবিড়ালিগুলোকে,

শৈশব ঠেলে দিয়েছে এক এক করে অনেকগুলো বছর ,

তোমায় জানানো হয়নি পরিবর্তনগুলো ...


কাদা মাখা পায়ে ঠেলা ফুটবলটা আজ মিটার ঘরে রাখা আছে ,

সময়ের অভাবে আজকাল আর হাওয়া ভরা হয়না ওটাতে |

ছাদে উঠে আজ আর আগের মতো রাতের আকাশের তারা গোনা হয়না ,

বেতের মোড়াটা ভেঙে গেছে বোধয় |

জানলার গ্রিলের ফাঁক দিয়ে ঢোকা চাঁদের আলোতে ,

ভূতের গল্প শোনা হয়না আর |

হয়না অনেক কিছু যা ইচ্ছে করত তোমার...


বৃষ্টির দিনে বারান্দা থেকে দেখা কচুপাতার ,

ওপর জলের ফোটা পড়া|

রোদ খাওয়া আচারের তেল চেটে খাওয়ার অনুভূতিটা ,

পাড়ার স্পোর্টস ডে তে ফার্স্ট হওয়ার উত্তেজনাটা ,

সব মনে পরিয়ে দেয় আমায় তোমার কথা |

ফেলে এসেছি তোমায় অনেকটা সময়ের ওপারে |

হিংসে হয়ে তোমার ওপর ,

তবু ভালো , তুমি শুধু আমার ছিলে.....


Rate this content
Log in

Similar bengali poem from Abstract