Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Abstract

4  

AYAN DEY

Abstract

ভ​য়ের রেখা

ভ​য়ের রেখা

1 min
2.7K


চোখের উপর ভ​য়ের রেখা

সহজে মুছবে না।

হ​য়তো বিষের পরাগ উড়বে,

হয়তো ধুলোয় নিয়তি মিশবে,

থমকে যাবে আয়ুরেখা;

তবু নেশা ছুটবে না।


মিলিয়ে যাবে গহন কোণে

আশার সূর্য ওই,

কোথাও এক নিভৃত মনে

থেমে যাবে হৈচৈ।

হয়তো মায়ার স্বপন ঘুচবে,

হয়তো দিশেহারা হয়ে ছুটবে;

থমকে যাবে আয়ুরেখা;

তবু নেশা ছুটবে না।


হারিয়ে যাবে একলা পাখি

ব্যস্তবাগীষ তর্কে,

বলবে কে হাত দিয়ে রাখি

নতুন ওই অর্কে?

হ​য়তো বিনাশেই সব মজবে,

হ​য়তো হাতড়েই পথ খুঁজবে;

থমকে যাবে আয়ুরেখা;

তবু নেশা ছুটবে না।

চোখের উপর ভ​য়ের রেখা

সহজে মুছবে না।

হ​য়তো বিষের পরাগ উড়বে,

হয়তো ধুলোয় নিয়তি মিশবে,

থমকে যাবে আয়ুরেখা;

তবু নেশা ছুটবে না।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract