Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Romance

3  

AYAN DEY

Romance

গোলাপ

গোলাপ

1 min
343


আমি শহরে তোমার এসেছি 

আবার গোলাপ দুহাতে নিয়ে ,

আবদারে ফের কাঁটায় আঙুল লেগে ,

অবোধ রক্ত গ​ড়িয়ে পড়েছে

বেয়ারা প্রেম উঠেছে জেগে ।

আমি তোমার বাগানে আরও একবার

গোলাপ বসাবো বলে ,

অর্ধমুদিত চোখের কোলে

নেমেছে আবার একঘেঁয়ে সেই স্বপন ;

নতুন সূর্যে গিয়েছি ডুবে ,

আবার আদর লেগেছে পূবে

অনাদরে যে মাটি শুকিয়ে গিয়েছে

তায় আদরের বীজ বপন ...

না না এমন আক্কেল হয়নি আমার ,

ভাববো নিজেকে খেলনা তোমার ;

তোমার খেলা অজানা সে এক রকম ,

আমার গোলাপে শিশির জমে না ,

মনের পাঁচিলে পায়রারা শুধু করে বকম বকম ।

আমি আবার এসেছি উত্তর খুঁজে

তোমার রঙের দক্ষিণে ,

অপলক চোখে বোকা ফাল্গুন ,

বেবুনিয়াদি প্রেম মরশুম ;

অবোধের মত কাটা হাতে গোলাপ নিয়ে...

বলো তুমি কি নেবে গো চিনে ?

 


Rate this content
Log in

Similar bengali poem from Romance