Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Abstract Others

4.0  

AYAN DEY

Abstract Others

একটা প্রশ্ন

একটা প্রশ্ন

1 min
260


দোলের জন্য ছুটি নিয়েছিলো সে ,

ফেরার প্রস্তুতি করা ছিলো তার ।

সতীর্থ জওয়ানরাও তৈরী হচ্ছিলো ।

কিন্তু হঠাৎ এসে পড়লো লড়াই , যুদ্ধ ।

শত্রুপক্ষ করলো গোলাবর্ষণ ,

সেই যুদ্ধে হোলি আগে খেলে নিলো সব ;

রক্তহোলি , শোণিত ধারার হোলি ।

দোলের দিন সেই ছেলেটার বাড়ি গেলো খবর ,

স্ত্রীর সব রঙ গেলো মুছে ,

কিন্তু দেশমাতৃকার চাদরে সে কিন্তু দেশের রঙ মাখলো থামুন ।

দেশের জন্য প্রাণ দেওয়ার দায়িত্ব ওদের শুধু ?

আপনারা দিব্যি হোলি খেলে বেড়াবেন ?

আসুক ওরা কাঁটাতার ছেড়ে ,

ওদেরও আসল হোলি খেলার অধিকার আছে...

হ্যাঁ আছে । 

দেশপ্রেম , শহীদ এগুলো শুনে গর্ব হয় , কাঁটা দেয়

কিন্তু আসল তো পরিবারগুলোর রঙ মুছে যায় ।

সস্তায় ওদের জীবন বলি আটকানো যায় না কি ?

ভাবুন , ভাবা প্র্যাকটিস করুন ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract