Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Abstract Others

3  

AYAN DEY

Abstract Others

আসে যে হোলি

আসে যে হোলি

1 min
244


চোখেতে প্রেম যে মনেতে খুশি ,

ঠোঁটেতে মিষ্টি খেলেছে হাসি ;

গালেতে মাখ রে আবীর ,

মনকেমনের সুর ভোলাতে আসে যে হোলি ,

নাচব আমরা কোমর বেঁধে গাইবো দুকলি ।

যৌবননদীতে ভেসে গিয়ে ,

বর্ণের খেলা মনে ফাগুন নিয়ে ।

মন যেন থাকে না অন্ধকারে ,

রঙ মেখে যায় যেন বারে বারে ।

ভালোবাসার অল্প নেশাটা করে ,

চোখে চোখে শুধু খেলা যে করে ;

কী যে তা কেউ জানে না ।

মনকেমনের সুর ভোলাতে আসে যে হোলি ,

নাচব আমরা কোমর বেঁধে গাইবো দুকলি । 

সব বাধা সীমানা ভেঙ্গে ফেলে ,

প্রাণের পাখনা দেবো মেলে ;

উজ্জ্বল হবে যত আলো আশা ,

রঙে রঙে পুড়ে যাবে মন্দ বাসা ।

এমনি করেই দিন মুখর যে ,

আসে দিনটা সব বছর যে ,

মিলনের ঢেউটা তুলে

মনকেমনের সুর ভোলাতে আসে যে হোলি ,

নাচব আমরা কোমর বেঁধে গাইবো দুকলি । 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract