Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Abstract Others

3  

AYAN DEY

Abstract Others

রোজকার কথা

রোজকার কথা

1 min
157


জংধরা বুকে পোঁতা ওজনের ইতিহাস ,

ইচ্ছের সাদামাটা ভীড় ;

আড়মোড়া ভাঙে যেই সকালের দুধ চা ,

চশমারা শিরোনামে স্থির ।

সবুজের হাঁকাহাঁকি আঁশছালে ফেলে দম ,

ভালভের ঠোঁটে থাক মাড় ;

টেকসই টেক পথে ঝোলা বাস ছুটে যায় ,

ই.এম.আই স্টিফ করে ঘাড় ।

ডেডলাইন চেপে দেয় ওভেনের ঝরা ঘাম ,

ঘড়ি সব ছুটি ভুলে যায় ;

জীবনের খুচরোতে নীলসাদা পাজেলেরা

রোজরোজ উঁকি দিতে চায় ।

তারাদের আঙিনাতে কালকের দৌড়ঝাঁপ

চাদরের ভাঁজে রাখা থাক ;

ঘুমের অতিথিরা ওটিটিতে বসে পড়ে ,

হায় মন শান্তিটা পাক ।


Rate this content
Log in