Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bimal Roy

Abstract Crime

3  

Bimal Roy

Abstract Crime

জন-অরণ্য

জন-অরণ্য

1 min
15.1K


জন-সমুদ্রের উত্তাল তরঙ্গ মাঝে

জীবনের আসে অপমৃত্যু,------

বেওয়ারিশ লাশ হওয়ার আগে

বলে যায় খুনির নাম।

উত্তাল তরঙ্গে আন্দোলিত হিমশীতল জনতা

হয় কঠিন শুভ্র তুষার।

নির্বিকার চিত্তে চেয়ে থাকে আকাশপানে।

সূর্যের রশ্মিকে জানায় আমন্ত্রণ,-----

সাজে অপরূপ মোহময় সাজে।


মনমোহিনী শোভায় পুলকিত করে

সমাজ-সংসার।

হৃদয়ের মাঝে

অব্যক্ত কঠিন সত্যকে লুকিয়ে,---

বেরোনোর পথ যার

দুর্ভেদ্য লৌহকপাটে আবদ্ধ।

বেওয়ারিশ মৃতের আত্মা কাঁদে

লাশ কাটা ঘরে,------

বিস্ফোরণে ছিন্ন ভিন্ন করে দিতে চায়

জাগতিক সত্যকে।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract