মহান রাজা
মহান রাজা
সাদায় মোড়া সিংহ মশাই
এলো বনের মাঝে
শান্তি বাণী প্রচার শেষে
মনটা দেবেন কাজে।
প্রজারা সব থাকবে সুখে
এইটাই যে তার ইচ্ছা
দুষ্ট জনে যদিও ছড়ায়
নানা রকম কেচ্ছা।
রাজতন্ত্র নয়, তিনি চান
শুধুই গণতন্ত্র
গুরুর কাছে দীক্ষা নিয়ে
করেন জপ মন্ত্র।
আসবে সবাই খুশি মত
একলা ভাবেন রাতে
মন্ত্র গুনের খবর সবার
পারবে কানে দিতে।।