Bimal Roy

Drama

0.3  

Bimal Roy

Drama

কাঠবেড়ালি

কাঠবেড়ালি

1 min
15.9K


কাঠবেড়ালি ছুটছো কেমন

উঁচিয়ে আপন লেজ

অঙ্গ শোভার গর্বে পাগল

দেখাও সদাই ত্যেজ।

বুদ্ধির জোরে বানাও বোকা

দাও কেবলই ফাঁকি,

এদিক ওদিক চেয়ে শুধুই

খাবার খুঁজছো নাকি?


ছবির বাহার শরীর মাঝে

সাদায় কালোয় ভরা,

বুঝলে বিপদ তর্ তরিয়ে

পালাও কামন ত্বরা।

সরল সাদা মনটি তোমার

এদিক ওদিক চাও

উঠছো গাছের মগ ডালেতে

ভয় কখনও পাও?

তোমার মতই আমিও হবো

ভয়কে করবো জয়,

অজেয় করবো ভারত ভূমি

যশ রবে অক্ষয়।।


Rate this content
Log in